ঢাকা, ১৭ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

কঠোর অবস্থানে সরকার

ডিএমপির অ্যান্টি-কিডন্যাপিং স্কোয়াড

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২০:৩৬, ৩ মে ২০১৪   আপডেট: ১২:০৪, ৩১ ডিসেম্বর ২০১৫

অপহরণ প্রতিরোধে অ্যান্টি-কিডন্যাপিং স্কোয়াড গঠন করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

আজ (শনিবার) দুপুর পৌনে একটায় ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম পুলিশ কমিশনার মনিরুল ইসলাম। তিনি বলেন, সাম্প্রতিক সময়ে নারায়ণগঞ্জে ৭ জন অপহরণ দেশব্যাপী আলোড়ন সৃষ্টি করেছে। এছাড়া বেশ কিছুদিন ধরে ঢাকা সহ দেশের বিভিন্ন অঞ্চলে অপহরেণ বাড়তে থাকায় ডিএমপির অপহরণ প্রতিরোধ স্কোয়াড নামের একটি নতুন ইউনিট তৈরি করা হয়েছে। এ চল্লিশ সদস্যের ইউনিটে ঢাকা মহনগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার সানোয়ার হোসেনকে প্রধান করা হয়েছে। ওই স্কোয়াডে দুজন সহকারী কমিশনার (এসি) জাহাঙ্গীর হোসেন ও নাজমুলকে রাখা হয়েছে। 


শনিবার থেকে এ টিম তাদের কাজ শুরু করবে বলেও জানান তিনি।

 

এদিকে, যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,  "কিছুদিন থেকে দেশে হত্যা, গুম ও অপহরণের কারণে মানুষ আতঙ্কিত। এসব ঘটনা নিয়ে একটি মতলববাজ মহল চক্রান্ত করছে। তবু সরকার দায় এড়াতে পারে না। গুম-অপহরণের বিরুদ্ধে কঠোর অবস্থান নিয়েছে সরকার। অচিরেই দেশে শান্তি ফিরে আসবে, পরিস্থিতির উন্নতি হবে। গুজব ছড়িয়ে কেউ যাতে আতঙ্ক ছড়াতে না পারে সে দিকে জনগণকে সতর্ক থাকতে হবে।"

আজ বেলা ১১টার দিকে মেঘনা নদী ভাঙন পরিদর্শনে গিয়ে লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় এক সুধী সমাবেশে তিনি এসব কথা বলেন।

 

অন্যদিকে, নারায়ণগঞ্জের রূপগঞ্জে শীতলক্ষ্যা নদীতে ভাসমান অবস্থায় অজ্ঞাতপরিচয় (৩০) এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার বেলা ১২টার দিকে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া পূর্ণবাসন কেন্দ্রের বাগুনচর এলাকার নদী থেকে ওই যুবকের লাশ উদ্ধার করা হয়।

গত ২৭ এপ্রিল আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) সিদ্ধিরগঞ্জ এলাকার ২নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাত জনকে তুলে নিয়ে যাওয়া হয়। এরপর বুধবার ও বৃহস্পতিবার অপহৃত সাত জনের লাশ নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়।

আরও পড়ুন
অপরাধ বিভাগের সর্বাধিক পঠিত