ঢাকা, ১২ এপ্রিল, ২০২১
সর্বশেষ:
দেশে প্রথমবারের মতো সংবাদ পাঠ করলেন ট্রান্সজেন্ডার নারী ২৫ মার্চ চট্টগ্রামে অনেককে জিয়া গুলি করে হত্যা করে: প্রধানমন্ত্রী

ঝড়ে শীতলক্ষ্যায় লঞ্চডুবি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:১৩, ৫ এপ্রিল ২০২১  

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

কালবৈশাখী ঝড়ে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে ডুবে যাওয়া এমভি রাবিতা আল হাসান নামের লঞ্চ থেকে এক নারীর লাশ উদ্ধার হয়েছে। তবে তার পরিচয় পাওয়া যায়নি।

লঞ্চটিতে থাকা মো. আলম নামের এক শ্রমিক সাঁতার কেটে তীরে ওঠেন। তার ভাষ্য অনুযায়ী, আরো ১০-১২ জন লঞ্চটি থেকে নদীতে ঝাঁপ দিয়ে সাঁতার কেটে তীরে উঠেছেন। স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। 

এদিকে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ও বিআইডব্লিউটিএ’র ডুবুরিসহ কর্মকর্তারা ঘটনাস্থলে গেলেও ঝড়-বৃষ্টির কারণে নদী প্রচণ্ড অশান্ত থাকায় উদ্ধার তৎপরতা চালাতে পারছে না বলে নৌ-থানা পুলিশ জানিয়েছে। তবে তিন জন ডুবুরিকে নামানো হয়েছে। রাত ৯টার দিকের খবর অনুযায়ী, পানিতে প্রচণ্ড স্রোত ও ঢেউ থাকায় উদ্ধার কাজে দেরি হচ্ছে।

এর আগে, নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল থেকে মুন্সীগঞ্জের উদ্দেশ্যে যাত্রা করে শীতলক্ষ্যা নদীর চর সৈয়দপুর কয়লাঘাট এলাকায় একটি কার্গোর ধাক্কায় যাত্রীবাহী লঞ্চ ডুবে যায়। রবিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নারায়ণগঞ্জ নৌ-থানা পুলিশের ওসি মো. শহিদুল আলম জানান, শীতলক্ষ্যা নদীর চর সৈয়দপুর কয়লাঘাট এলাকায় অর্ধশত যাত্রী নিয়ে এমভি রাবিতা আল হাসান নামে একটি যাত্রীবাহী লঞ্চ ডুবে গেছে। লঞ্চটি নারায়ণগঞ্জ থেকে যাত্রী নিয়ে মুন্সীগঞ্জে যাচ্ছিল। ডুবে যাওয়া লঞ্চে ৩৫-৪০ জন যাত্রী ছিল। ঝড়-বৃষ্টির কারণে ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটি’র দল উদ্ধার তৎপরতা চালাতে পারছে না। কত নিখোঁজ রয়েছে তা জানা যায়নি।

স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত