ঢাকা, ২৬ জানুয়ারি, ২০২০
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

জমকালো আয়োজনে বঙ্গবন্ধু বিপিএল’র উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:২২, ৯ ডিসেম্বর ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে এবার এর নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’।

বুধবার (৮ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে প্রধানমন্ত্রীর জন্য নির্মিত ব্যালকনিতে দাঁড়িয়ে বিপিএল এর শুভ উদ্বোধন করেন তিনি। আগামী ১১ ডিসেম্বর থেকে বিপিএলের এ খেলা শুরু হবে।   

বিপিএলে যারা উপস্থিত হয়েছে তাদেরকে ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আপনারা সবাই এই টুর্নামেন্ট উপভোগ করবেন। আমি এর শুভ উদ্বোধন ঘোষণা করছি।’ এ সময় পুরো শেরে বাংলা স্টেডিয়াম আতশবাজির ঝলকানিতে ছেয়ে যায়।

প্রধানমন্ত্রী স্টেডিয়ামে আসার আগে কনসার্ট দিয়ে শুরু হয় এর উদ্বোধন। বাংলাদেশি শিল্পী মহিদুল ইসলাম খান সন্ধ্যা ৬টায় গান পরিবেশন শুরু করেন। এরপর মঞ্চে আসেন সঙ্গীতশিল্পী রেশমি মির্জা। তারপর দেশের ব্যান্ডসঙ্গীতের জনপ্রিয় তারকা নগর বাউল জেমস গান শুরু করেন।

প্রধানমন্ত্রী উদ্বোধনের পর শুরু হয় অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব। জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে দেশি-বিদেশি তারকাদের মেলা বসছে। দুই পর্বে মঞ্চ মাতাচ্ছেন দেশি ও বিদেশি তারকারা। বিপিএল উদ্বোধনী অনুষ্ঠানটি বিকেল সাড়ে ৫টায় শুরু হয়। 

সন্ধ্যা ৭টা ৪৫ মিনিটে মঞ্চে উঠেন ভারতীয় সঙ্গীত তারকা সনু নিগম। তার পরিবেশনা শেষে কিছুক্ষণ চলবে লেজার লাইট শো। রাত ৮টা ৫৫ মিনিটে গান পরিবেশন শুরু করেছেন ভারতীয় সঙ্গীত তারকা কৈলাস খের।

কৈলাসের পরিবেশনা শেষে মঞ্চে আসেন বলিউডের তারকা অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। এর ঠিক পরেই মঞ্চে উঠেন মূল আকর্ষণ বলিউড ‘ভাইজান’ সালমান খান। 

উদ্বোধনী অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিলেন সালমান ও ক্যাটরিনা। আলাদা আলাদা পারফরম্যান্স করলেও ঘড়ির কাটা প্রায় ১১টায় একসঙ্গে মঞ্চে উঠেন দুজন। তবে মাত্র একটি গানেই দ্বৈত নাচ পরিবেশন করেন তারা। এ জুটির জনপ্রিয় ছবি টাইগার জিন্দা হ্যায়'র 'সোয়াগ সে সোয়াগত' গানে মঞ্চ শেয়ার করেছেন তারা। একটি মাত্র পরিবেশনা হলেও ‘এক থা টাইগার’ খ্যাত এ জুটি মুগ্ধতা ছড়িয়ে গেলেন এদেশের ভক্তদের মাঝে।

এর আগে সালমান খান ‘তেরে নাল আয়ে, মুন্নি বদনাম হুয়ি, বেবি কা বেশ পাছান্দ হে, জুমবে কি রাত, স্লো মোশন, সোয়াগ সে সোয়াগত’ গানে নাচ পরিবেশন করেন। আর ‘ধুম মাচালে ধুম, কালা চশমা, সোয়াগ সে সোয়াগাত’ এই তিনটি গানের সঙ্গে নেচেছেন ক্যাটরিনা কাইফ।

পারফরম্যান্স শুরুর আগে যখন সনু নিগম গান গাইছিলেন তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঙ্গে প্রেসিডেন্ট বক্সে কুশল বিনিময় করেন সালমান-ক্যাটরিনা। এ সময় টেলিভিশনের পর্দায় হাস্যোজ্বল দেখা যায় প্রধানমন্ত্রীকে। শেখ হাসিনাকে কাছে পেয়ে উচ্ছ্বাস করতে দেখা গেছে সালমান-ক্যাটরিনাকে।

এবারের আসরে মোট সাতটি দল-  ঢাকা প্লাটুন্স, চটগ্রাম চ্যালেঞ্জার্স, কুমিল্লা ওয়ারিয়র্স, খুলনা টাইগার্স, রাজশাহী রয়্যালস, রংপুর রেঞ্জার্স ও সিলেট থান্ডার্স অংশ নেবে। ঢাকা, সিলেট এবং চট্টগ্রামে বিপিএলের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

সময় স্বল্পতার কারণে বিপিএলর চতুর্থ  আসরে কোনো উদ্বোধনী অনুষ্ঠান হয়নি। এরপর সারা দেশে বন্যার কারণে পঞ্চম আসরে কোনো উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করা হয়। এরপর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য নিরাপত্তার কথা মাথায় রেখে বিপিএলের কোনো উদ্বোধনী অনুষ্ঠান করা হয়নি।

আগামী ১১ ডিসেম্বর থেকে বিপিএলের মাঠের খেলা শুরু হবে। ঢাকা, সিলেট এবং চট্টগ্রামে বিপিএলের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

নিউজওয়ান২৪.কম/এমজেড

আরও পড়ুন