ঢাকা, ২০ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

চট্টগ্রামে ৩ জেএমবি সদস্য গ্রেফতার

প্রকাশিত: ১৮:২৩, ১২ জুলাই ২০১৯  

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র (জামাআতুল মোজাহিদীন বাংলাদেশ) তিন সদস্যকে চট্টগ্রাম বন্দর এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব। 

এরা হলো- আশফাক-উর-রহমান অয়ন ওরফে আরিফ ওরফে অনিক (২৬), রনি আহম্মেদ ওরফে রনি (৩১) ও রিপন মণ্ডল ওরফে রিপন (৩০)।

বৃহস্পতিবার রাতে হালিশহর থেকে তাদের গ্রেফতার করে র‌্যাব-১১। এ সময় তাদের কাছ থেকে জঙ্গি কর্মকাণ্ডে ব্যবহৃত ল্যাপটপসহ বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী শুক্রবার বিকেলে সংবাদমাধ্যমকে এ তথ্য জানান। 

তিনি জানান, বিভিন্ন সময় দায়ের হওয়ার মামলাগুলোর পলাতক আসামিদের গ্রেফতারে গোয়েন্দা নজরদারি চালিয়ে আসছিল র‌্যাব। এরই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহায়তায় পলাতক তিন জেএমবি সদস্যকে সনাক্ত করে গ্রেফতার করা হয়। তারা সিদ্ধিরগঞ্জ থানার সন্ত্রাসবিরোধী ২টি মামলার পলাতক আসামি।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, জিজ্ঞাসাবাদে গ্রেফতার জেএমবি সদস্যরা স্বীকার করে, তারা দীর্ঘদিন ধরে জেএমবির কার্যক্রম চালিয়ে আসছে। এছাড়াও তারা নাশকতামূলক কর্মকাণ্ডের অপতৎপরতায় ছিল। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি আরো জানান, ২০১৮-১৯ এর জুলাই পর্যন্ত র‌্যাব-১১ বেশ কয়েকটি জঙ্গিবিরোধী অভিযান চালিয়েছে। এসব অভিযানে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের শীর্ষ পর্যায়ের নেতাসহ ১১২ জন বিভিন্ন পর্যায়ের সদস্য ও পলাতক আসামিদের গ্রেফতার করা হয়।

নিউজওয়ান২৪.কম/এমজেড 

আরও পড়ুন
স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত