ঢাকা, ১১ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

গোসল না করা স্বামীর শরীরে দুর্গন্ধ, তাই তালাক...

সাতরং ডেস্ক

প্রকাশিত: ১১:২২, ১৩ এপ্রিল ২০১৯  

প্রতীকি চিত্র

প্রতীকি চিত্র

অদ্ভূত অভিযোগে ভারতের মধ্যপ্রদেশের এক নারী পারিবারিক আদালতে মামলা দায়ের করেছেন তালাকের। কী কারণে তালাক দিচ্ছেন- এই প্রশ্নের জবাবে ওই নারী জানান, তার স্বামীর শরীর থেকে দুর্গন্ধ ছড়ায়। কারণ, তিনি টানা অনেকদিন গোসল করেন না। নিউজওয়ান২৪.কম ডেস্ক। 

২৫ বছর বয়সী বর কখনো কখনো টানা ৭/৮দিন গোসল করেন না বলে অভিযোগ। তার গা থেকে দুর্গন্ধ ছড়াতে থাকে এর ফলে। এমন অবস্থায় বউ তাকে গোসলখানামুখো করার জন্য চাপাচাপি করলে তিনি ভিন্ন কায়দা নিতেন। নিজের গায়ে ও কাপড়ে সুগন্ধি মেখে দুর্গন্ধ ঢাকার চেষ্টা করতেন গোসল-ভীতু ওই ব্যক্তি। স্ত্রীর অভিযোগ, এমনকি নিয়মিত শেভ-ও করেন না তার স্বামী।

এমন কঠিন অভিযোগে আদালত তালাকের সিদ্ধান্তে কায়করের আগে তাদের আগামী ৬ মাস আলাদা থাকার আদেশ দিয়েছেন। শনিবার এ সংবাদ দিয়েছে নবভারতটাইমস.কম।

এক মাস আগে মধ্যপ্রদেশের রাজধানী ভুপালের কুদুম্ব আদালতে মামলাটি দায়ের করা হয়। হিন্দু বিবাহ আইনের ১৩ ধারায় পারষ্পরিক সম্মতিতে দায়ের এই বিবাহ বিচ্ছেদ মামলার শুনানিতে বিচারক আর এন চন্দ  জানিয়েছেন, ছয় মাস আলাদা থাকার পর তাদের বিবাহ বিচ্ছেদ কার্যকর হয়ে যাবে।   

গতকাল শুক্রবার আদালতের কাউন্সিলর শৈল আবস্থি সংবাদ মাধ্যমকে জানান, এই দম্পতির বিয়ের এক বছর হয়েছে। অসম বর্ণের এই বিয়ে হলেও বিয়েটা  সম্পন্ন হয় উভয় পরবারের সম্মতিতে। বর সিন্ধি গোত্রের আর কনে ব্রাহ্মণ। তাদের কোনো সন্তান নেই।

স্বামীর বিরুদ্ধে ২৩ বছর বয়সী স্ত্রীর আরো অভিযোগ, তার শ্বশুরবাড়িতে ঘর-গেরস্থালির জিনিসপত্র সব অগোছালো থাকে। যেখানকারটা সেখানে না রেখে এলামেলো যা-ইচ্ছা তাইভাবে রাখা হয়। এছাড়া তার দোকানদার স্বামী ভবিষ্যতের জন্য সঞ্চয়ও করছেন না। 

স্বামীর পরিবার অবশ্য তাদের বউকে অনেক মিনতি করেছে ডিভোর্স-এর সিদ্ধান্তে না যেতে, কিন্তু তাতে কান দেননি তিনি।

দম্পতির কারো নাম প্রকাশ করা হয়নি খবরে।  
 
নিউজওয়ান২৪.কম/আরকে