ঢাকা, ০২ মে, ২০২৪
সর্বশেষ:

গুলশানের ঘটনায় বানানী থানার ওসি সালাউদ্দিন নিহত

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ০০:৪৪, ২ জুলাই ২০১৬   আপডেট: ১৩:০২, ৪ জুলাই ২০১৬

ঢাকা: রাজধানীর বনানী থানার ওসি সালাউদ্দিন গুলশানে রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলার ঘটনায় সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন। রমনা জোনের এসি শিবলি নোমান এ খবর নিশ্চিত করেছেন নিউজওয়ান২৪.কমকে।

শুক্রবার রাতে কূটনৈতিক এলাকা গুলশানের হলি আর্টিজান বেকারি নামক স্প্যানিশ রেস্টুরেন্টে সন্ত্রাসীদের হামলা ও কয়েকজন বিদেশিকে জিম্মি করার ঘটনায় জঙ্গি-পুলিশ গোলাগুলিতে আহত অবস্থায় ওসি সালাউদ্দিনকে ইউনাইডেট হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

শুক্রবার রাত নয়টার দিকে হামলা ও জিম্মিকরণ ঘটনার সূত্রপাত হয় গুলশান-২ এর ৭৯ নম্বর রোডে। কী কারণে কারা এই হামলার ঘটনা ঘটালো তা এই রিপোর্ট লেখা পর্যন্ত জানা যায়নি।

পুলিশের আইজিপি শহিদুল হক ইউনাইটেড হাসপাতালে হতাহত পুলিশ সদস্যদের দেখতে গিয়েছেন। ঘটনাস্থল গুলশান এলাকায় র‌্যাব-পুলিশ ছাড়াও মোতায়েন করা হয়েছে বিজিবি ও সোয়াট সদস্যদের। রাত ১২টার দকে সেখানে তিনটি এপিসি যানকে অবস্থান নিতে দেখা গেছে। গুলশানের আকাশে টহল দিচ্ছে র‌্যাবের হেলিকপ্টারও।

এদিকে, এ ঘটনার সূত্রে সাবধানতা হিসেবে রাজধানীর গুরুত্বপূরর্ণ স্থাপনা ও এলাকার নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ওই বেকারি ঘিরে গোলাগুলি ও বিস্ফোরণের মধ্যে পুলিশসহ আরও অন্তত ২৫ জন আহত হয়েছেন। বেকারির ভেতরে কয়েকজন আটকা পড়েছেন বলেও জানিয়েছে র‌্যাব।

রেস্টুরেন্টে অবরুদ্ধ অবস্থা থেকে পালিয়ে বের হয়ে আসা ওই রেস্টুরেন্টের সুপারভাইজার সুমন রেজা জানান, রাত পৌনে ৮টার দিকে কয়েক তরুণ সেখানে অস্ত্র নিয়ে ঢোকে। আগ্নেয়াস্ত্র ছাড়াও তাদের একজনের হোতে রামদা ছিল। প্রথমদিকে তারা বিষয়টিকে তরুণদের মজা করা বা ফান হিসেবে মনে করেন। কিন্তু পরে দেখা যায় তারা গোলাগুলি শুরু করেছে। প্রথমদিকে ফাঁকা গুলি করা হয়।

তিনি জানান, হামলাকারীরা ‘আল্লাহু আকবার’ ডাক দিয়ে হামলা চালায়। ধারণা করা হচ্ছে এটা কোনো নিষিদ্ধ জঙ্গি গ্রুপের কাজ।

এদিকে, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল সূত্র জানায়, গুলশানে গোলাগুলির ঘটনায় আহত তিনজনকে সেখানে নেওয়া হয়েছে। এরা হলেন পুলিশ কনস্টেবল প্রদীপ ও কনস্টেবল আলমগীর এবং পথচারী আবদুর রাজ্জাক। পেশায় মাইক্রোচালক আব্দুর রাজ্জাককে গলায় গুলিবিদ্ধ অবস্থায় ঢামেক হাসপাতালে আনা হয়। তার অবস্থা আশংকাজনক বলে জানিয়েছে হাসপাতাল সূত্র।

নিউজওয়ান২৪.কম/একে

গুলশানে ‘জঙ্গিদের’ গুলিতে ৪ পুলিশ আহত, জিম্মি কয়েক বিদেশি

আরও পড়ুন
অপরাধ বিভাগের সর্বাধিক পঠিত