ঢাকা, ০৩ এপ্রিল, ২০২০
সর্বশেষ:
জ্বর, কাশি, শ্বাসকষ্ট, মাংসপেশি ও গাঁটে ব্যথাসহ করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার উপসর্গ দেখা দিলে আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ করুন। আইইডিসিআরের হটলাইন নম্বর: ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১ জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

গুগল সিইও’র সকালের রুটিন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৪, ১২ জানুয়ারি ২০২০  

সুন্দর পিচাই। ফাইল ফটো

সুন্দর পিচাই। ফাইল ফটো

সুন্দর পিচাই। গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা। সম্প্রতি তিনি গুগলের প্যারেন্ট কোম্পানি অ্যালফাবেটের দায়িত্বও পেয়েছেন। অ্যালফাবেট থেকে সরে দাঁড়িয়েছেন এর প্রতিষ্ঠাতা ল্যারি পেইজ ও সের্গেই ব্রিন। 

২০০৪ সালে গুগলে যোগ দেয়া পিচাই নিজের কর্মদক্ষতায় ল্যারি ও ব্রিনের আস্থাভাজন হয়ে উঠেছেন। প্রযুক্তি জগতের সবচেয়ে জটিল দায়িত্ব সামলানোর ভারও এখন তার কাঁধেই পড়েছে। গুগলের পাশাপাশি আরো ৮টি প্রতিষ্ঠানের নেতৃত্ব দিচ্ছেন তিনি। এত দায়িত্ব কী খেয়ে সামলান পিচাই? বলা হয়, দিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ খাবার সকালের নাশতা। কী দিয়ে সকালের নাশতা শুরু করেন অ্যালফাবেট–প্রধান?

গুগল ও অ্যালফাবেটের প্রধান নির্বাহী সম্প্রতি প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট রিকোডকে এক সাক্ষাৎকারে তার সকালের নাশতার কথা বলেন। পিচাই বলেন, তিনি পুরোনো ঘরানার মানুষ। একটু বেলা করেই ঘুম থেকে ওঠেন। অফিসে যাওয়ার আগে তার নাশতার সঙ্গে খবরের কাগজ পড়া চাই। নাশতায় অবশ্যই চা থাকতে হবে। চা ছাড়া কি নাশতা জমে! চায়ের সঙ্গে অবশ্যই থাকতে হবে টোস্ট বিস্কুট। এটাই তার বেশি পছন্দ। এর পাশাপাশি নিরামিষভোজী হিসেবে শরীরে প্রোটিনের জোগান দিতে নাশতায় ডিম ভাজা তার পছন্দের খাবার। সকালের রুটিন এভাবে হালকা নাশতা আর খবরের কাগজ পড়েই মেনে চলছেন তিনি।

পিচাই মূলত সাড়ে ছয়টা থেকে সাতটার মধ্যে ঘুম থেকে উঠে পড়েন। সকালে সবার আগে তিনি খবরের কাগজের ওপরে একবার চোখ বুলান। সকালে তিনি ব্যায়াম করার সময় বের করতে পারেন না। প্রতিদিন সকালে ‘ওয়াল স্ট্রিট জার্নাল’–এর ছাপা কপির পাশাপাশি ‘নিউইয়র্ক টাইমস’–এর অনলাইন সংস্করণও পড়েন তিনি।

নিউজওয়ান২৪.কম/এমজেড

মোবাইল-পিসি-টেক বিভাগের সর্বাধিক পঠিত