ঢাকা, ১২ জুলাই, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

গুগলের মতে দুনিয়ার `সবচেয়ে নির্বোধ প্রধানমন্ত্রী` মোদি!

হট ইস্যু ডেস্ক

প্রকাশিত: ১৭:১৯, ২৩ জুলাই ২০১৫   আপডেট: ১০:৪৪, ১ আগস্ট ২০১৫

ফাইল ছবি

ফাইল ছবি

গুগলের মতে মোদি `সবচেয়ে নির্বোধ` প্রধানমন্ত্রী! গুগলের মতে, দুনিয়ার সবেচেয়ে নির্বোধ প্রধানমন্ত্রী হচ্ছেন নরেন্দ্র মোদি।

বৃহস্পতিবার হিন্দি সংবাদপত্র নবভারত টাইমেসর অনলাইন সংস্করণে এমনি দাবি করা হয়েছে। পত্রিকাটি জানায়, `most stupid prime minister` লিখে গুগল ইমেজে সার্চ দিলে প্রথম দিকেই আসে মোদির ছবি।

ভারত এবং ভারতের বাইরে অনেক ক্ষেত্রেই জনপ্রিয় এই প্রধানমন্ত্রীর বিষয়ে দুনিয়ার শীর্ষ সার্চ ইঞ্জিনের এমন কাণ্ডে তার ভক্ত-অনুসারীরা চরম ক্ষুব্ধ হয়ে পড়েছে।

প্রসঙ্গত, সাম্প্রিতককালের রাজনৈতিক উত্থান আর ব্যতিক্রমী নানা কর্মকাণ্ডের সূত্রে মোদিকে ভারতের এ যাবতকালের সবেচেয়ে জনপ্রিয় আর পছন্দনীয় প্রধানমন্ত্রী মনে করে অনেকেই। কিন্তু গুগলের মতো সবসেরা সার্চ ইঞ্জিনের এই কাণ্ডে বিষয়টি উল্টো হিসেবেই তুলে ধরা হয়েছে। এর পেছনের উদ্দেশ্য বা রহস্য সন্ধানে এখন ব্যস্ত হয়ে পড়েছে মোদির দল বিজেপিসহ ভারত সরকারের বিভিন্ন মহল।

গুগল ইমেজে `সবেচেয়ে নির্বোধ প্রধানমন্ত্রী`র কাতারে মোদি ছাড়াও আরও কয়েকজন আলোচিত প্রধানমন্ত্রী আছেন। এরা হলেন, থাইল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী অভিজিত ভেজ্জাজিয়া, নিউজিল্যান্ডের জন প্রমুখ।

গুগল ট্রান্সেলেটর তথা গুগল অনুবাদে ইংরেজি শব্দ stupid এর বাংলা দেওয়া আছে- মূঢ়, হতচেতন, গোমূর্খ, বোকা, অগাচণ্ডী, বুদ্ধিভ্রষ্ট প্রভৃতি।

নিউজওয়ান২৪.কম/এমএ

মোবাইল-পিসি-টেক বিভাগের সর্বাধিক পঠিত