ঢাকা, ১৩ জুলাই, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

গর্ভবতী ও প্রসূতিদের জন্য `প্রোফম`

অর্থ-কড়ি ডেস্ক

প্রকাশিত: ১৮:১৪, ১০ মে ২০১৪   আপডেট: ১২:০৫, ৩১ ডিসেম্বর ২০১৫

আন্তর্জাতিক ‘মা’ দিবসকে সামনে রেখে বাংলাদেশের গর্ভবতী ও প্রসূতি মায়েদের সুষম পুষ্টি নিশ্চিতে আবুল খায়ের গ্রুপ বাজারে নিয়ে এসেছে সম্পূরক পুষ্টি ‘প্রোফম’। আজ শনিবার এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে পণ্যটির বাজারজাতকরণের ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আবুল খায়ের গ্রুপের ব্র্যান্ড ডিরেক্টর নওশাদ করিম চৌধুরী, পুষ্টি বিশেষজ্ঞ তামান্না চৌধুরী ও আবুল খায়ের কনজ্যুমার গুডস বিভাগের ব্রান্ড অ্যান্ড রিসার্চ কনসালট্যান্ট তাসনিম এ করিম।

আবুল খায়ের গ্রুপের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গর্ভকালীন মায়েদের চিন্তায় থাকে তাঁর অনাগত সন্তানের দৈহিক ও মানসিক বিকাশ। এ সুরক্ষা নিশ্চিতে মায়েদের নিজের প্রতি যত্নবান হতে হয়। এমনকি নবজাতকের জন্মের পরও মায়েদের নিজের পুষ্টির জোগানের কথা মাথায় রাখতে হয়। তাই গর্ভকালীন ও এর পরবর্তী সময়ের পুষ্টির জোগান নিশ্চিত করতে প্রোফম বাজারে আনা হয়েছে।

গর্ভাবস্থায় নারীর দেহে ক্যালসিয়াম, আয়রন, ভিটামিন, ভিটামিন সি, ওমেগা থ্রি ও জিংকের প্রয়োজন হয়। এক প্রোফমেই মিলবে সব উপাদান। প্রোফম পাওয়া যাবে ৪০০ গ্রাম প্যাক সাইজে, যার বিক্রয় মূল্য ৫৫০ টাকা।

অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত