ঢাকা, ০৩ জুন, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

খসরুর জামিন বাতিল, কারাগারে পাঠানোর নির্দেশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৬, ২১ অক্টোবর ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

তথ্যপ্রযুক্তি আইনের মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার চট্টগ্রাম মহানগর হাকিম আকবর হোসেন মৃধার আদালত এই আদেশ দেন।

বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর আইনজীবী মফিজুল হক ভূঁইয়া জানান, আইসিটি আইনে করা এ মামলায় আজ পর্যন্ত আমীর খসরু জামিনে ছিলেন। সকালে আদালতে হাজির হলে মামলার পূর্ণাঙ্গ শুনানি হয়। এ সময় যে অডিওটির সূত্র ধরে মামলাটি হয়, তার পরিপ্রেক্ষিতে আমীর খসরুর কণ্ঠস্বর পরীক্ষা করা হয়। কিন্তু অডিওর কণ্ঠস্বরটি নিজের নন বলে দাবি করেছেন বিএনপির এই নেতা। তিনি বলেছেন, এটা প্রমাণ করার দায়িত্ব রাষ্ট্রের। আর সেখানে রাষ্ট্রবিরোধী কোনো বক্তব্য নেই।

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের করা আন্দোলনের সময় মোবাইল ফোনে কথোপকথনের একটি অডিও রেকর্ড ফাঁস হয়। ওই কথোপকথনে উসকানি দেয়ার অভিযোগ এনে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর নগরীর কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর উচ্চ আদালত থেকে এক মাসের জামিন নেন আমীর খসরু। জামিনের মেয়াদের মধ্যে তিনি নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। আদালত জামিনের আবেদনের শুনানিতে আজ ২১ অক্টোবর পর্যন্ত আমীর খসরু মাহমুদ চৌধুরীর জামিন মঞ্জুর করেন।

নিউজওয়ান২৪/টিআর

আরও পড়ুন
আইন আদালত বিভাগের সর্বাধিক পঠিত