ঢাকা, ১১ আগস্ট, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

কিউইদের মুখোমুখি পাকি, কঠিন পরীক্ষায় দু’দল  

প্রকাশিত: ১১:৫৯, ২৬ জুন ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

বিশ্বকাপের শেষ চারে কে যাচ্ছে নিউজিল্যান্ড, নাকি শেষ চারের আশা বাঁচিয়ে রাখবে পাকিস্তান–তা জানা যাবে আজকের হাইভোল্টেজ ম্যাচ শেষে। বুধবার বিকেল সাড়ে ৩টায় এজবাস্টনে শুরু হবে ম্যাচটি।

নিউজিল্যান্ড জিতলে নিশ্চিত হবে তাদের সেমিফাইনাল। পাকিস্তান যদি ম্যাচ হারে, তবে এবারের বিশ্বকাপ আসর থেকে তাদের বিদায়টা নিশ্চিত। জিতলে টিকে থাকবে শেষ চারের সম্ভাবনা। 

এজবাস্টনে এমন কঠিন পরীক্ষার সামনে দাঁড়িয়ে বেশ শক্ত হাতে নিউজিল্যান্ড বধ হবে, এখন পর্যন্ত এমনটাই স্বপ্ন আনপ্রেডিক্টেবল পাকিস্তানের।

দ. আফ্রিকার বিপক্ষে জয়টা পাকিস্তানকে সামনে এগোনোর প্রত্যাশা জাগিয়েছে। সেই জায়টা থেকেই ঘুরে দাঁড়াতে চায় সরফরাজ বাহিনী। আর শেষ দিন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের যেভাবে সামলেছে নিউজিল্যান্ড, তাতে শত চাপের মধ্যেও পাকিস্তানকে ছাড় দেয়ার সম্ভাবনা খুব কম দলটির।

দুই দলের মোট ১০৬ বারের দেখায় ৫৪বার জিতে অবশ্য এগিয়ে রয়েছে পাকিস্তান। আর ৪৮বার জিতেছে নিউজিল্যান্ড। তিনটি ম্যাচের ফলাফল হয়নি ও একটি ম্যাচ টাই। আবহাওয়ার কারণে বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি হওয়ার সম্ভাবনা এই ম্যাচে খুবই কম।

পাকিস্তান স্কোয়াড: সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), আসিফ আলী, বাবর আজম, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহীন আফ্রিদী, শোয়েব মালিক, ওহাব রিয়াজ।

নিউজিল্যান্ড স্কোয়াড: কেন উইলিয়ামসন (অধিনায়ক), ট্রেন্ট বোল্ট, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, কলিন মুনরো, হেনরি নিকলস, ইশ সোধি, রস টেইলর, টম ব্লান্ডেল, কলিন ডি গ্রান্ডহোম, মার্টিন গাপটিল, টম লাথাম (উইকেটরক্ষক), জেমস নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি।

নিউজওয়ান২৪.কম/এসএসকে