ঢাকা, ০৭ আগস্ট, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

কর্মী অনুসন্ধানের নতুন অনলাইন প্লাটফর্ম `সিভিলিংকড` 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১৭, ২ ডিসেম্বর ২০১৮  


প্রতিষ্ঠানের জন্য কর্মী খোঁজার চিরাচরিত প্রথা থেকে বেড়িয়ে আসতে নতুন এক সম্ভাবনার নাম ‘সিভিলিংকড (cvlinked.com)। ইতোমধ্যেই ভিন্ন ধারার এই অনলাইন সেবাটি বিভিন্ন প্রতিষ্ঠানের হিউম্যান রিসোর্স বিভাগের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। 

প্রতিষ্ঠানটির হেড অফ মার্কেটিং কাওসার আহমেদ বলেন, আমরা ইতোমধ্যে অনেক চাকরিপ্রার্থীদের জন্য ইন্টারভিউয়ের সুযোগ তৈরি করেছি এবং তাদের মধ্যে থেকে বেশ কিছু যোগ্য ব্যক্তি নিয়োগপ্রাপ্তও হয়েছেন। আমরা বিভিন্ন ইন্ডাস্ট্রি থেকে পরীক্ষামূলকভাবে শুধুমাত্র অল্পকিছু প্রতিষ্ঠানকে আমাদের ক্লায়েন্ট হিসেবে নিবন্ধিত করেছি। প্রায় প্রতিদিনই বিভিন্ন এমপ্লয়্যার আমাদের সার্ভিস নেয়ার জন্য আগ্রহ প্রকাশ করছেন কিন্তু আমরা এখনও বাণিজ্যিকভাবে এমপ্লয়্যার রেজিস্ট্রেশানকে উৎসাহিত করছি না।

কাওসার আহমেদ আরো বলেন,  ইতোমধ্যে সিভি ব্যাংকে প্রায় ১ লাখের বেশি ভেরিফায়েড সিভি রেজিস্ট্রেশন করা হয়েছে, কিন্তু আমরা চাই আরো বেশি গ্র্যাজুয়েট আমাদের এই সিভি ব্যাংকে সাইন-আপ করুক। আমরা ২০১৮ এর বাকি দুই মাস সিভি সংগ্রহতেই গুরুত্ব দেব এবং ২০১৯ এর প্রথম প্রান্তিক থেকে সকল চাকরিদাতা প্রতিষ্ঠানের জন্য আমাদের সার্ভিস উন্মুক্ত করে দেব।

প্রতিষ্ঠানটি জানিয়েছে,  চাকরিদাতা প্রতিষ্ঠানগুলো একদিকে যেমন দক্ষ কর্মী খুঁজে, আবার সময় স্বল্পতার কারণে হাজার হাজার সিভি বাছাই করে একজন কর্মী নির্বাচন করা অনেক সময়ই সম্ভবও হয়ে উঠে না। ‘সিভিলিংকড’ (cvlinked.com) এই সমস্যার সহজ সমাধান। এখানে রয়েছে স্মার্ট সার্চ পদ্ধতি যার মাধ্যমে ইনস্ট্যান্ট চাহিদা মোতাবেক সিভি খুঁজে নেয়া যাবে।  

গুগল প্লে-স্টোর থেকে ‘সিভিলিংকড’ (cvlinked) এর অ্যাপ ডাউনলোড করা যাবে- http://bit.ly/2OjOhOZ এই লিংক থেকে। এই অ্যাপের মাধ্যমে  অ্যাকাউন্ট খোলা থেকে শুরু করে সিভি পূরণ, আপডেট, নোটিফিকেশন ও অন্যান্য সব সেবাই পাবেন চাকরিপ্রার্থীরা।  

নিউজওয়ান২৪/এমএম

মোবাইল-পিসি-টেক বিভাগের সর্বাধিক পঠিত