ঢাকা, ২৫ ফেব্রুয়ারি, ২০২১
সর্বশেষ:
বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক ফেব্রুয়ারিতেই বাংলাদেশ-ভারত স্বরাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক ফেব্রুয়ারিতেই বিজাতীয় ভাষা চাপিয়ে দেওয়ার অপচেষ্টা রুখে দিয়েছিলো ছাত্রসমাজ: প্রধানমন্ত্রী অর্থাভাবে বাংলা জাতিসংঘের দাপ্তরিক ভাষা হয়নি: পররাষ্ট্রমন্ত্রী

করোনা রোধে  টুইটারের ‘ওয়ার্ক ফ্রম হোম’ সুবিধা 

মোবাইল-পিসি-টেক ডেস্ক

প্রকাশিত: ১১:০৪, ৩ মার্চ ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত


সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার করোনাভাইরাস ছড়িয়ে পড়া রোধ করতে তার কর্মীদের বাড়ি থেকে কাজ করতে পরামর্শ দিয়েছে।

সোমবার (২ মার্চ) প্রতিষ্ঠানটির নিজস্ব ব্লগে প্রকাশিত এক বার্তায় এই তথ্য দেওয়া হয়।

বার্তায় টুইটারের মানবসম্পদ বিভাগের প্রধান জেনিফার ক্রিস্টি বলেন, ‘আজ থেকে বিশ্বের বিভিন্ন দেশের টুইটার কর্মীরা সম্ভব হলে যেন নিজেদের বাড়ি থেকে কাজ করবেন। আর এভাবে কাজ করতেই আপাতত আমরা উৎসাহ দিচ্ছি।’

যদিও এটা নির্দেশ নয়, মানে কর্মীদের বাড়ি থেকেই যে কাজ করতে হবে তেমন নয়। তবে করোনাভাইরাস যেন না ছড়াতে পারে সেজন্য যে কেউ চাইলে ‘ওয়ার্ক ফ্রম হোম’ করতে পারবেন।

সেইসঙ্গে যারা অফিসে বসে কাজ করতে চান, তারা যেন পরিচ্ছন্ন পরিবেশ পান সেদিকেও কড়া নজর রাখা হচ্ছে।

হংকং, জাপান ও দক্ষিণ কোরিয়ার টুইটার কর্মীরা তো দেশগুলোর সরকারের নিয়ম অনযায়ী বাড়ি থেকে কাজ করতে শুরু করেছেন। টুইটার জানিয়েছে, আপাতত খুব জরুরি কোনো কাজ ছাড়া কোনো কর্মীকেই তার দেশের বাইরে অফিসের প্রয়োজনে যেতে হবে না।

অন্যদিকে করোনাভাইরাসজনিত রোগ কভিড-১৯ এ মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ১১৯ জনে। চীনেও বেড়েছে মৃতের সংখ্যা। দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, সোমবার দেশটিতে ৩১ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে চীনে মৃতের সংখ্যা ২ হাজার ৯৪৩ জন।

গোটা বিশ্বে এখন আক্রান্তের সংখ্যা ৯০ হাজার ৫০৬ জন।

চীন ছাড়া ইরানে মারা গেছে ৬৬ জন, ইতালিতে ৫২ জন, দক্ষিণ কোরিয়ায় ২৮ জন, জাপানে ১২ জন, যুক্তরাষ্ট্রে ৬ জন, হংকংয়ে ২ জন এবং ফ্রান্সে ২ জন। এছাড়া, ফিলিপাইন, তাইওয়ান, অস্ট্রেলিয়া ও থাইল্যান্ডে একজন করে মারা গেছেন।

নিউজওযান২৪.কম/এমজেড

মোবাইল-পিসি-টেক বিভাগের সর্বাধিক পঠিত