ঢাকা, ২০ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

কনসলের নয়া প্রকল্প উদ্বোধন করলেন মাস্টার জেনারেল অব অর্ডন্যান্স

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১৪:৫১, ৯ আগস্ট ২০১৬   আপডেট: ১০:১১, ২২ আগস্ট ২০১৬

টঙ্গী: ইস্টার্ণ হোসিয়ারি মিলস সেনা কল্যাণ সংস্থার (এসকেএস) একটি অন্যতম প্রকল্প। ১৯৬৬ সাল হতে প্রকল্পটি অত্যন্ত সুনামের সঙ্গে গুণগতমান সম্পন্ন ‘কনসল’ ব্রান্ডের মোজা উৎপাদন করে আসছে। কনসল মোজা দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি ব্যক্তি/প্রতিষ্ঠান আস্থার সঙ্গে ব্যবহার করে আসছে।

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে কনসলের চাহিদা। ক্রমবর্ধমান চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে তীব্র প্রতিযোগিতামূলক বাজারে রুচিশীল ডিজাইন আর মানের মোজা উৎপাদনের ধারা অব্যাহত রেখেছে ইস্টার্ন হোসিয়ারি।

এরই ধারাবাহিকতায় এসকেএসের এই প্রতিষ্ঠানটি সম্প্রতি কোরিয়া হতে আমদানি করা অত্যাধুনিক মেশিন স্থাপনের মাধ্যমে প্রকল্পটির আরও সম্প্রসারণ ঘটিয়েছে। একই সঙ্গে বাড়ানো হয়েছে কর্মীদের দক্ষতা। প্রকল্পটিতে সংযোজিত নয়া মেশিনে সশস্ত্র বাহিনীর জন্য বিশেষ ধরনের মোজা তৈরি করা আগের চেয়ে সহজ হয়েছে এখন।

গতকাল (সোমবার) রাজধানী ঢাকার উপকণ্ঠে টঙ্গীতে সম্প্রসারিত প্রকল্পটির আনুষ্ঠানিক উদ্ধোধন করেন বাংলাদেশ সেনাবাহিনীর মাস্টার জেনারেল অব দি অর্ডন্যান্স মেজর জেনারেল আব্দুস সালাম খান, এএফডব্লিউসি, পিএসসি।

সময় উপস্থিত ছিলেন সেনা কল্যাণ সংস্থার চেয়ারম্যান মেজর জেনারেল ফিরোজ হাসান, এনডিইউ, পিএসসি ছাড়াও ডং সং কোরিয়ার ম্যানেজিং ডিরেক্টর।

অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন কর্নেল রুস্তম আলী, উপমহাপরিচালক প্রশাসন, কর্নেল সহিদ মোসাদ্দেক হোসেন, পিএসসি, উপমহাপরিচালক বিপণন, গ্রুপ ক্যাপ্টেন শহীদুর রহমান, উপমহাপরিচালক অর্থ, মেজর কাজী ফেরদৌস-উল-আলম (অব.), উপমহাব্যবস্থাপক, ইস্টার্ন হোসিয়ারি মিলস।

অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন প্রকল্পের মূল উদ্যেক্তা কর্নেল শাহাদাত হোসেন, উপমহাপরিচালক বিজনেস ডিভিশন-৫।

নিউজওয়ান২৪.কম/একে

অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত