ঢাকা, ১১ জুলাই, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

ওলো ফোর জি নেটওয়ার্ক এবার সিলেট

আইটি রিপোর্ট

প্রকাশিত: ২৩:৫৬, ৬ ডিসেম্বর ২০১৫   আপডেট: ১২:০৫, ৩১ ডিসেম্বর ২০১৫

ঢাকা: বাংলাদেশে প্রথমবারের মতো ফোর জি এলটিই নেটওয়ার্ক এনেছে ওলো অয়্যারলেস নেটওয়ার্ক। তথ্যপ্রযুক্তি জগতের সর্বশেষ উন্নতির ছোঁয়ায় দেশের মানুষকে সমৃদ্ধ করতে দ্রুতগতির এই ইন্টারনেট সেবার আওতায় প্রথমেই আসে যশোর ও গোপালগঞ্জ জেলা। এই দুই জেলায় অভাবনীয় সাফল্যের পর ওলো এবার পুরো সিলেট বিভাগে একসঙ্গে নেটওয়ার্ক বিস্তার করতে যাচ্ছে।

গত ২ ডিসেম্বর বাংলাদেশ ইন্টারনেট এক্সচেঞ্জ লিমিটেডের (বিআইইএল) ব্রান্ড নেম ওলো সিলেটে ফোর জি এলটিই নেটওয়ার্ক সেবা শুরু করেছে। এখানে নেটওয়ার্ক চালুর শুরুতেই ওলো দিচ্ছে দেশের সবচেয়ে শক্তিশালী এলটিই সিগন্যালের প্রতিশ্রুতি। ট্রু ব্রডব্যান্ড স্পিডের সঙ্গে এতে থাকছে সবচেয়ে নির্ভরযোগ্য সিগন্যাল।


প্রথমদিকে সিলেটে ওয়ান বিটিএস দিয়ে যাত্রা শুরু করলেও পরবর্তী একমাসের মধ্যে আরও দুই বিটিএস যোগ হবে কাভারেজ এরিয়ায়। প্রথম পর্যায়ে সিলেট শহরের সবগুলো গুরুত্বপূর্ণ এলাকার লোকজন এই নেটওয়ার্ক সেবা উপভোগ করতে পারবেন। তবে শুধু শহরাঞ্চলেই নয়, ওলো তার সর্বাধুনিক ফোর জি ইন্টারনেট সেবা গ্রাম-গঞ্জের যেখানে সত্যিকারের ব্রডব্যান্ড সেবা অপ্রতুল- সেসব স্থানেও পৌঁছে দিতে বদ্ধপরিকর।

প্রসঙ্গত, সিলেটে ওলোর শুভযাত্রা উপলক্ষ্যে গত বুধবার আয়োজন করা হয় আকর্ষণীয় এক অনুষ্ঠানের। এতে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের শীর্ষ ব্যবস্থাপনা কর্মকর্তা নিয়াজ ইসলাম (হেড অব কমার্শিয়াল) সহ সিলেট শহরের গণ্যমান্য ব্যক্তি ও সাংবাদিকরা।

ওলো ফোর জি এলটিই একটি ইউএসআইএম (uSIM) নির্ভর প্রযুক্তি। ব্যবহারকারীকে তার এলটিই সমর্থিত স্মার্টফোন/ওয়াইফাই রাউটার/মডেম/ট্যাব বা একই ধরনের অন্যান্য ডিভাইসে এই সিম ব্যবহার করতে হয়। সিমটির মূল্য মাত্র ৯৯৯ টাকা। এরসঙ্গে গ্রাহক ৩০ দিনের জন্য ২০ জিবি ডাটা পাচ্ছেন ফ্রি। এই অফারটি অবশ্য সীমিত সময়ের জন্য।

সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ’ প্রকল্পকে সামনে রেখে দেশে ফোর জি এলটিই ইন্টারনেট সেবায় ওলো অগ্রপথিকের ভূমিকায় রয়েছে। প্রতিষ্ঠান অনগ্রসর শ্রেণির লোকজনকেও ‍সহনীয় মূল্যে ইন্টারনেট সেবার আওতায় নিয়ে আসতে নেটওয়ার্ক সম্প্রসারণ করে চলেছে।

প্রসঙ্গত, ওলোর সুপার ফার্স্ট গতির ইন্টারনেটের মাধ্যমে ডাইনলোড, ব্রাউজিং আর স্ট্রিমিং হবে সবচেয়ে দ্রুততর। মোট কথা, মাল্টিপ্লেয়ার অনলাইন গেম, এইচডি মুভি ডাউনলোড, হাই কোয়ালিটি ভিডিও কলসহ যাবতীয় ইন্টারনেট সেবা উপভোগের জন্য ওলোর ফোর জি এলটিই সুপারস্পিড ইন্টারনেট সেবা অন্য সবার চেয়ে এক কদম এগিয়ে রয়েছে।

নিউজওয়ান২৪.কম/আইটিডি

মোবাইল-পিসি-টেক বিভাগের সর্বাধিক পঠিত