ঢাকা, ০৩ আগস্ট, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

এসে গেছে বিশ্বের ক্ষুদ্রতম অ্যান্ড্রয়েড ফোন!

আইটি ডেস্ক

প্রকাশিত: ১২:০৪, ২৩ এপ্রিল ২০১৬   আপডেট: ২৩:৫০, ১ মে ২০১৬

এটি হচ্ছে এখন পর্যন্ত দুনিয়ার ক্ষুদ্রতম অ্যান্ড্রয়েড ফোন। পশ মোবাইল মাইক্রোxএস২৪০ নামের এই স্মার্ট ফোনটিকে আক্ষরিক অর্থেই বলা যায় ‘বিগ সারপ্রাইজ কামস ইন স্মল প্যাকেজেস’ অর্থাৎ ক্ষুদে মোড়কে লুকানো বিশাল চমক।

৪জিবি স্টোরেজের এই ফোনে ৫১২ মেগাবাইট র‌্যামসহ আছে অ্যান্ড্রয়েড ৪.৪ কিটক্যাট, ডুয়েল কোর প্রসেসর। ভিজিএ ফ্রন্ট ক্যামেরা ছাড়াও ২মেগাপিক্সেল রিয়ার ফেসিং ক্যামেরার এই ফোনের ডিসপ্লে ২.৪ ইঞ্চির।

এত ছোট পর্দায় আপনার দরকারি আর পছন্দনীয় সবগুলো অ্যাপসের জায়গাও হবে না, এছাড়া মাত্র ৪জিবি স্টোরেজ নিয়ে ওইসব অ্যাপ ইন্সটল বা আপডেট করাও স্বস্তিকর হবে না।

কিন্তু ভুলে গেলে চলবে না- এটা হচ্ছে দুনিয়ার ক্ষুদ্রতম অ্যান্ড্রয়েড ফোন। এত ছোট্ট একটি অ্যান্ডয়েডে আপনি কিন্তু মিউজিক, ফটো গ্যালারি, ওয়েব ব্রাউজার, ফুল ভিডিও কনফারেন্সসহ দরকারি সবকিছুই সহজে পাচ্ছেন- এটাই বা কম কিসে? লম্বা-চওড়ায় ক্রেডিট কার্ড সাইজের এই ফোনে পাবেন ১৮০ঘণ্টা স্ট্যান্ডবাইসহ ৪ঘণ্টার টকটাইম আর উন্নত কানেক্টিভিটি ও কাভারেজ সুবিধা।

যুক্তরাষ্ট্রের বাজারে এই ‘পিচ্চি ফোন’ এখন পাওয়া যাচ্ছে ৫০ ডলারে।

নিউজওয়ান২৪.কম/একে

মোবাইল-পিসি-টেক বিভাগের সর্বাধিক পঠিত