ঢাকা, ১০ এপ্রিল, ২০২০
সর্বশেষ:
আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

এবার এমপি হতে চান সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২১:০৮, ১৪ ফেব্রুয়ারি ২০২০  

বিদায়ী মেয়র সাঈদ খোকন                         -ফাইল ফটো

বিদায়ী মেয়র সাঈদ খোকন -ফাইল ফটো

ঢাকা দক্ষিণের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপসের ছেড়ে দেওয়া ঢাকা-১০ আসনের উপনির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বিদায়ী মেয়র সাঈদ খোকন। তার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য আবুল কালাম আজাদ।

আজ (শুক্রবার) বিকেলে মনোনয়ন ফরম সংগ্রহের পর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বসে ফরম পূরণ করে জমা দেন খোকন। খোকনকে নিয়ে এ পর্যন্ত ঢাকা-১০ আসনে ক্ষমতাসীন দল থেকে ১০ জন মনোনয়ন ফরম সংগ্রহ করলেন। মনোনয়ন ফরম সংগ্রহ করা এই ১০ জন হলেন মেজর (অব.) ইয়াদ আলী ফকির, শফিউল ইসলাম মহিউদ্দিন, অ্যাডভোকেট বশির, আদম তমিজী হক, ড. আব্দুল ওয়াদুদ, মোয়াজ্জেম হোসেন খান মজলিশ, কুদ্দুসুর রহমান, এ এস এম কামরুল আহসান ও কাজী মোর্শেদ হোসেন কামাল। এছাড়া সদ্য নির্বাচিত ডিএসসিসি মেয়র তাপসের পরিবার থেকে তার বড়ভাই কিংবা স্ত্রীও প্রার্থী হতে পারেন- এমন গুঞ্জনও রয়েছে রাজনৈতিক অঙ্গনে।

আগামীকাল (শনিবার) আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় দলীয় প্রার্থী চূড়ান্ত হতে পারে বলে জানা গেছে।

সিটি করপোরেশন নির্বাচনে ঢাকা দক্ষিণে মেয়র পদে  আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পর ঢাকা-১০ আসনের সংসদ সদস্য পদ থেকে পদত্যাগ করেন তাপস। এরপর আসনটি শূন্য ঘোষিত হয়। গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত সিটি করপোরেশন নির্বাচনে ফজলে নূর তাপস মেয়র নির্বাচিত হন। অপরদিকে মেয়র পদে মনোনয়ন না পাওয়া খোকন এখন তাপসের ছেড়ে দেওয়া এমপি আসনে মনোনয়ন পেতে ফরম পূরণ করলেন। 

তাপসের ছেড়ে দেওয়া ঢাকা-১০ সংসদীয় আসনে আগামী ২১ মার্চ উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ১৯ ফেব্রুয়ারি মনোনয়নপত্র দাখিলের শেষ সময়, ২৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই, ২৪ থেকে ২৬ ফেব্রুয়ারি আপিল, আপিল নিষ্পত্তি ২৮ ফেব্রুয়ারি। ২৯ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। আর প্রতীক বরাদ্দ হবে ১ মার্চ।
নিউজওয়ান২৪.কম/আরকে

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত