ঢাকা, ০২ জুলাই, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

উত্তর কোরিয়ার চ্যাম্পিয়ন ক্লাবকে হারাল ঢাকার আবাহনী

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৮:১১, ২২ আগস্ট ২০১৯  

ছবি সংগৃহীত

ছবি সংগৃহীত

এএফসি কাপের ইন্টার জোনাল সেমিফাইনালের প্রথম লেগে উত্তর কোরিয়ার চ্যাম্পিয়ন ক্লাব এপ্রিল টোয়েন্টি ফাইভকে ৪-৩ গোলে হারিয়েছে ঢাকা আবাহনী।

বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে স্বাগতিকদের পক্ষে জোড়া গোল করেন নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে সিজুবা। একটি করে গোল করেন সোহেল রানা ও নাবীব নেওয়াজ জীবন।

এদিন ম্যাচের প্রথমার্ধে বিজয়ী দল ২-১ গোলে এগিয়েছিল। প্রথম ৪৫ মিনিটেই হয় তিন গোল। আবাহনীর দুটি ও উত্তর কোরিয়ার ক্লাবটির করা এক গোল ছিল চোখ-ধাঁধানো।

ছোট ছোট পাসে খেলা সোহেল-জীবনরে মধ্যে বোঝাপড়াটা ছিল দারুণ। কিন্তু কাঙ্ক্ষিত গোলটাই পাচ্ছিল না স্বাগতিকরা। অবশেষে ৩৩ মিনিটে গোলের আনন্দে মেতে ওঠে আকাশি-নীল জার্সিধারীরা।

তিন মিনিট পরই অবশ্য চো জং-হিউকের গোলে সমতা নিয়ে এসেছে এপ্রিল টোয়েন্টি ফাইভ। যদিও দুই মিনিট পর আবার উৎসবে মেতে ওঠে আবাহনী। রায়হানের আরেকটি বিপজ্জনক থ্রো-ইন কোরিয়ান ডিফেন্স ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি। সুযোগটা কাজে লাগিয়ে প্লেসিং শটে গোল করেছেন জীবন।

বিরতির পর এপ্রিল টোয়েন্টিফাইভকে সমতায় ফেরান রিম চল মিন। তবে ৫৬ মিনিটে ফের এগিয়ে যায় আবাহনী। এ সময় আবাহনীর নাইজেরিয়ান স্ট্রাইকার সানডে চিজোবা গোল করে ব্যবধান করেন ৩-২। আর ৬১ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে আবাহনীকে এগিয়ে নেন ৪-২ ব্যবধানে।

৭৬ মিনিটে পাক সং-রকের হেডে ব্যবধান কমিয়ে লড়াই জমিয়ে তুলেছিল উত্তর কোরিয়ার ক্লাবটি। সমতাও হয়তো নিয়ে আসতো, কিন্তু ইনজুরি সময়ে অতিথি দলের একজনের শট সাইড বারে বাধা পেলে জয় নিশ্চিত হয়ে যায় আবাহনীর।

দুই ক্লাবের ফিরতি ম্যাচটি ২৮ আগস্ট উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ংয়ে অনুষ্ঠিত হবে। ম্যাচটি ড্র হলেই ইন্টার জোন প্লে-অফ ফাইনালে খেলার সুযোগ পাবে দেশের জনপ্রিয় দলটি।

নিউজওয়ান২৪.কম/আ.রাফি