ঢাকা, ৩১ মে, ২০২০
সর্বশেষ:
সেহরি ও ইফতারের সময় সূচি : ঢাকায় প্রথম রোজার সেহরির শেষ সময় রাত ৪টা ৫ মিনিটে আর ইফতার হবে সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে। আইইডিসিআর এর করোনা কন্ট্রোল রুম (০১৭০০৭০৫৭৩৭) অথবা হটলাইন নম্বরে (০১৯৩৭১১০০১১, ০১৯৩৭০০০০১১, ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৪৪৩৩৩২২২, ০১৫৫০০৬৪৯০১–০৫) যোগাযোগ করা যাবে। এ ছাড়া করোনাসংক্রান্ত তথ্য জানতে বা সহযোগিতা পেতে স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ এবং ৩৩৩ নম্বরে ফোন করা যাবে। অনলাইনে করোনা নিয়ে যোগাযোগ করতে আইইডিসিআরের ই-মেইল [email protected] এবং ফেসবুক পেজে (Iedcr,COVID19 Control Room) যোগাযোগ করা যাবে। জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

ইতিহাস গড়ার হাতছানি টাইগারদের সামনে 

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৮, ৭ নভেম্বর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ মাঠে নামছে ভারতের বিপক্ষে বাংলাদেশ। ম্যাচটি জিততে পারলেই প্রথমবারের মতো এই ফরম্যাটে সিরিজ জয়ের স্বাদ পাবে মাহমুদুল্লাহ-মুশফিকরা। 

অভিজ্ঞ আর নতুনের মিশেলে ভারত গেছেন বাংলাদেশ ক্রিকেট দল। সিরিজের প্রথম ম্যাচে দলগত পারফরম্যান্সে প্রথমবারের মতো ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে জয় পেয়েছে টাইগাররা। 

ভারতের গুজরাট রাজ্যের রাজকোটে চোখ রাঙাচ্ছে ঘূর্ণিঝড় ‘মহা’। প্রথম ম্যাচে জয় পাওয়া টাইগাররা সিরিজ জিতে নিতে চাইবে আজই। তবে ভারতও চাইবে ম্যাচটি জিতে নিতে। আত্মবিশ্বাসী টাইগারদের বিপক্ষে মাঠে নামতে এখন বৃষ্টিই বড় বাধা। সিরিজ জিততে মরিয়া ভারতের ধারণা, ম্যাচ মাঠে গড়ালে জিত তাদেরই হবে। তার কারণও আছে অনেক। ভারত এখন পর্যন্ত নিজেদের মাঠে মাত্র চারটি টি-টোয়েন্টি সিরিজ হেরেছে। ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দলগুলোর কাছে হেরেছে তারা। বাংলাদেশের কাছে হারলে সেটি হবে পঞ্চম সিরিজ হার। আত্মবিশ্বাসী টাইগার মোটেও ছেড়ে কথা বলবে না। 

প্রথম ম্যাচে টাইগাররা যেভাবে খেলেছে তাতে বেশ উজ্জীবিত তারা। এক সময় জয় অসম্ভব মনে হলেও এখন সিরিজ জয়ের স্বপ্ন দেখছে লাল-সবুজ জার্সিধারীরা। আজকের ম্যাচটি জিততে পারলেই সেই ঐতিহাসিক একটি মুহূর্ত ধরা দেবে টাইগারভক্তদের সামনে। 

সাম্প্রতিক সময়ে মাঠের বাইরের ঘটনায় কোণঠাসা বাংলাদেশ প্রথম ম্যাচটি জিতে বেশ নাটকীয়ভাবে দৃশ্যপট বদলে দিয়েছে। নবীন খেলোয়াড়রা এক্ষেত্রে বড় ভূমিকা রেখেছেন। নাইম, ধ্রুব ও বিপ্লবদের মতো নবীদের সঙ্গে মুশফিক-মাহমুদউল্লাহ’রা প্রথম ম্যাচের মতো আজও জ্বলে উঠলেই অধরা স্বপ্ন ধরা দিবে। তবে লিটন দাসের ব্যাটে রান না আসা দুঃশ্চিন্তার কারণ হলেও সৌম্যের দৃঢ়তা আশার আলো দেখাচ্ছে টাইগার শিবিরে। 

অবশ্য ভারত ছাড় দেয়ার পাত্র নয়। সিরিজে সমতা আনতে ঝাঁপিয়ে পড়বে তারা। নিশ্চিতভাবেই আরো বেশি প্রত্যয় ও আগ্রাসী হয়ে মাঠে নামবে। তবে ভয়টা তাদেরই বেশি। স্বভাবতই সিরিজে চোখ বাংলাদেশের। আত্মবিশ্বাস ও প্রথম ম্যাচের ছন্দটা ধরে রাখতে পারলে ইতিহাস গড়া সম্ভব। 

নিউজওয়ান২৪.কম/এমজেড