ঢাকা, ১৯ নভেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে হেল্পলাইন ১৬২৬৩ এ কল করলেই ডাক্তারের পরামর্শ

আপাতত বাড়ছে না সোনার দাম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:১৩, ২৩ ডিসেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আগ মুহূর্তে সোনার দাম বৃদ্ধি পাওয়ার ঘোষণা দিয়েছিল বাংলাদেশ জুয়েলারি সমিতি। 

কিন্তু গতকালের ঘোষিত সিদ্ধান্ত স্থগিত করে এ মুহূর্তে সেটি কার্যকর হচ্ছে না বলে জানিয়েছেন বাজুসের সভাপতি গঙ্গাচরণ মালাকার। 

গতকাল শনিবার এক বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছিল, প্রতি ভরি স্বর্ণে সর্বোচ্চ এক হাজার ১৬৬ টাকা পর্যন্ত বাড়িয়ে নতুন দর নির্ধারণ করা হয়েছে। আজ থেকে সে সিদ্ধান্ত কার্যকর করার কথা ছিল। 

এর আগে গত আগস্ট মাসে একই হারে দাম কমেছিল। কিন্তু আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বৃদ্ধি পাওয়ায় দেশের বাজারেও দাম বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হচ্ছে বলে জানিয়েছিলেন বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়াল।

নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৪৮ হাজার ৬৩৯ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ৩৬৪ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণের দাম ৪১ হাজার ২৯০ টাকা নির্ধারণ করা হয়েছিল। 

আর প্রতি ভরি সনাতন পদ্ধতির স্বর্ণের দাম অপরিবর্তিত রেখে নির্ধারণ করা হয়েছিল ২৭ হাজার ৫৮৫ টাকা। প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম ছিল এক হাজার ৫০ টাকা।

সারাদেশে আজ রবিবার থেকে এ দামে স্বর্ণের বাজার দর নির্ধারণ করার কথা ছিল। তবে সে সিদ্ধান্ত স্থগিত করে আজ থেকে স্বর্ণের দাম বাড়ছে না বলে নতুন সিদ্ধান্ত গৃহীত হলো।

নিউজওয়ান/আরএডব্লিউ

আরও পড়ুন
অর্থ-কড়ি বিভাগের সর্বাধিক পঠিত