ঢাকা, ১৯ জানুয়ারি, ২০২০
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

আজও মিলবে না সূর্যের দেখা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:১৮, ২১ ডিসেম্বর ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

সারা দেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়েছে। শৈত্যপ্রবাহ অব্যাহত থাকায় ঢাকাসহ দেশের বেশ কিছু অঞ্চলে সূর্যের দেখা মিলবে না আজ। 

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শুক্রবার (২০ ডিসেম্বর) সন্ধ্যা ৬ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলসমূহের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, এমনটা অব্যাহত থাকবে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। শনিবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ৩৭ মিনিটে, সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ১৬ মিনিটে।

পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় তাপমাত্রা বৃদ্ধি পেলেও বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ায় অবস্থায় দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে হালকা বৃষ্টি অথবা গুড়িঁ গুঁড়ি বৃষ্টি হতে পারে।

শুক্রবার সকাল থেকে বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৯৪ শতাংশ। উত্তর, উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় ছয় থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এদিকে শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙায় ৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

নিউজওয়ান২৪.কম/এমজেড

স্বদেশ বিভাগের সর্বাধিক পঠিত