ঢাকা, ১২ ডিসেম্বর, ২০১৯
সর্বশেষ:
জরুরি প্রয়োজনে কল করুন- ৯৯৯

অ্যাশেজে ভুল: শাস্তি স্বরূপ দুই আম্পায়ার প্রত্যাহার

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৯, ২৯ আগস্ট ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

বিশ্বকাপ থেকেই বেশ সমালোচনা হচ্ছে আম্পায়ারদের সিদ্ধান্ত নিয়ে। এবার অ্যাশেজেও একই অবস্থা। চলতি অ্যাশেজ সিরিজের তিন ম্যাচে জোর সমালোচনা চলছে আম্পায়ারদের সিদ্ধান্ত নিয়ে। 

চোখে পড়ার মত কিছু ভুল সিদ্ধান্ত দিয়েছেন মাঠের আম্পায়াররা। অনফিল্ড আম্পায়ার জোয়েল উইলসন আর ক্রিস গ্যাফানির একাধিক ভুল সিদ্ধান্তে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ওপর প্রভাব পড়েছে। তাই বিতর্ক এড়াতে সিরিজের বাকি টেস্টগুলো থেকে দুই আম্পায়ারকে শাস্তি স্বরূপ সরিয়ে নেয়া হয়েছে।

দুই আম্পায়ারের মধ্যে জোয়েল উইলসন বেশি সমালোচিত। হ্যাডিংলি টেস্টে যে মুহূর্তে ২টি রান প্রয়োজন ছিল ইংল্যান্ডের জেতার জন্য। তখন নাথান লায়নের একটি লেগ বিফোরের সিদ্ধান্ত নাকচ করে দেন তিনি। রিপ্লেতে দেখা গেছে বেন স্টোকস আউট ছিলেন। অবশ্য রিভিউ না থাকায় সে যাত্রায় বেঁচে যান স্টোকস। আর দলকে দেন অবিস্মরণীয় এক জয়।

উইলসনের সঙ্গী ক্রিস গ্যাফানির নেয়া সাতটি সিদ্ধান্ত বদলেছে রিভিউতে! ফলে তারা দুজনে শেষ দুই টেস্টে থাকার সুযোগ আর পাচ্ছেন না। তাদের জায়গায় দায়িত্ব পালন করবেন মারাইস এরাসমুস ও রুচিরা পাল্লিয়াগুরুগে। তৃতীয় আম্পায়ার থাকবেন কুমার ধর্মসেনা।

সিরিজের প্রথম টেস্টেও প্রশ্নবিদ্ধ ছিলেন উইলসন। এজবাস্টনে আলিম দারকে সঙ্গে নিয়ে রেকর্ড সংখ্যক ভুল সিদ্ধান্ত দেন। টেস্টে সর্বাধিকবার সিদ্ধান্ত পাল্টানোর রেকর্ডে ভাগ বসিয়েছেন তারা।

আগামী ৪ সেপ্টেম্বর ওল্ড ট্র্যাফোর্ডে অ্যাশেজের চতুর্থ টেস্ট শুরু হবে। পঞ্চম ও শেষটি হবে ১২ সেপ্টেম্বর।

নিউজওয়ান২৪.কম/এমজেড