ঢাকা, ২৫ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

স্ট্রাউসের স্ত্রীর মৃত্যু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২৩:২৯, ২৯ ডিসেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

ফুসফুসের ক্যান্সারে বেশ দীর্ঘ সময় ভুগছিলেন অ্যান্ড্রু স্ট্রাউসের স্ত্রী রুথ স্ট্রাউস। শেষ পর্যন্ত দূরারোগ্য এই রোগের কাছে হার মানলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়কের এই স্ত্রী। শনিবার নিজ জন্মভূমি অস্ট্রেলিয়ায় ৪৬ বছর বয়সে মারা গেলেন তিনি।

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের মাধ্যমে স্ট্রাউস এক বিবৃতিতে তার স্ত্রীর মৃত্যুর খবর জানান, অনেক দুঃখ ও ভারাক্রান্ত হৃদয় নিয়ে আমাদের জানাতে হচ্ছে যে রুথ দূরারোগ্য ফুসফুসের ক্যান্সারের সঙ্গে লড়াই করে আজ না ফেরার দেশে চলে গেছে। স্যাম, লুকা ও আমি তাকে অনেক বেশি মিস করবো।

এদিকে, অসুস্থ স্ত্রীকে সময় দিতে গত অক্টোবরে ডিরেক্টর পদের চাকরি একেবারে ছেড়ে দেন স্ট্রাউস। তার আগে রুথের ক্যান্সার ধরা পড়ার খবরে গত বছরের ডিসেম্বরে অ্যাশেজ সিরিজের মাঝপথে সরে আসেন তিনি। তখন থেকে বোর্ডে তার আসা যাওয়া ছিল অনিয়মিত।

অস্ট্রেলিয়ান ক্লাব ক্রিকেট খেলার সময় ১৯৯৮ সালে সিডনির এক পানশালায় রুথের সঙ্গে প্রথম দেখা হয় স্ট্রাউসের। তার পাঁচ বছর পর বিয়ে করেন তারা। তাদের ঘর আলো করে আসে দুই সন্তান স্যাম ও লুকা।

স্ট্রাউস তার ঝলমলে ক্যারিয়ারের জন্য সবসময় রুথের প্রভাবের কথা বলেছেন। বিশেষ করে ২০০৯ সালে দেশের মাটিতে অ্যাশেজ জয়ে দারুণ ভূমিকা রাখার পর স্ত্রীকে কৃতিত্ব দেন সাবেক অধিনায়ক।

নিউজওয়ান২৪/জেডএস

খেলা বিভাগের সর্বাধিক পঠিত