ঢাকা, ১৯ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

সিরিজ বাঁচাতে আজ মাঠে নামছে টাইগাররা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৬:৪৩, ১১ নভেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি


সিরিজ হার এড়াতে হলে আজ থেকে শুরু হওয়া দ্বিতীয় ও শেষ ম্যাচে জয় ছাড়া কোন বিকল্প পথ খোলা নেই বাংলাদেশের। তাই জয় ছাড়া অন্য কিছুই ভাবছে না বাংলাদেশ। জয় দিয়ে সিরিজ হার এড়াতেই মরিয়া টাইগাররা। মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সকাল সাড়ে ৯টায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

একাদশে পরিবর্তন নিয়ে ঢাকা টেস্ট খেলতে নামবে বাংলাদেশ। দলে ফিরছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। মিডল-অর্ডারে অভিষেক হতে পারে মোহাম্মদ মিথুনের।

এদিকে বাংলাদেশের বিপক্ষে দ্বিপক্ষীয় লড়াইয়েও জয়ের পাল্লা ভারী জিম্বাবুয়ের। ১৫ ম্যাচে মুখোমুখি হয়ে ৭টিতে জিতেছে তারা। ৫টি জিতে বাংলাদেশ। ৩টি ম্যাচ হয় ড্র। তাই এসব পরিসংখ্যানের সঙ্গে সিলেটের অভিষেক টেস্টে দুর্দান্ত জয় চলমান সিরিজের শেষ ম্যাচেও জিম্বাবুয়েকে ভালো খেলতে উৎসাহী করবে, এটি বলার অপেক্ষা রাখে না।

বাংলাদেশ দল : মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন দাস, মোমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, আরিফুল হক, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ চৌধুরি রাহি, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিথুন, খালেদ আহমেদ ও নাজমুল ইসলাম অপু।

জিম্বাবুয়ে দল : হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চারি, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, সিন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেগিস চাকাভা, ডোনাল্ড তিরিপানো, কাইল জার্ভিস, ব্রেন্ডন মাভুতা, জন নিয়ুম্বু, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান ব্রুল, তেন্ডাই চাতারা ও ক্রিস এমপফু।

নিউজওয়ান২৪/এমএম

খেলা বিভাগের সর্বাধিক পঠিত