ঢাকা, ২০ এপ্রিল, ২০২৪
সর্বশেষ:

সাকিবের পাঁচ!

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২০:৩৯, ২০ ডিসেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

টেস্ট ও ওয়ানডে সিরিজ খুয়িয়ে টি-টোয়েন্টিতে ঘুরে-দাঁড়িয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ম্যাচে আট উইকেটের বড় ব্যবধানে হারের পর সিরিজে টিকে থাকতে আজ জয়ের কোনো বিকল্প নেই টাইগারদের সামনে। আগে ব্যাট করে ২১১ রানের বড় স্কোর সংগ্রহ করে টাইগাররা। যা ক্যারিবীয়দের বিপক্ষে সর্বোচ্চ রান। 

এদিকে, টাইগারদের সামনে দাঁড়াতে পারছে না ক্যারিবীয়রা। টাইগার অধিনায়ক সাকিব একাই শিকার করলেন পাঁচ ক্যারিবীয়কে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ১৬.২ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান।

বড় রানের জবাবে ব্যাটিংএ নেমেছিলেন এভিল লুইস ও শাই হোপ। কিন্তু টাইগার তোপে দাড়াতেই পারলেন না। মাত্র ১ রানে আবু হায়দার রনির বলে লিটন দাসের হাতে বল তুলে দিয়ে ফিরে গেলেন। কিন্তু হোপ- পুরানের ব্যাটে দলীয় অর্ধশত পার করল ক্যারিবীয়রা। কিন্তু টাইগারদের বলের সামনে টিকতে পারছে না সফরকারীরা। সাকিবের বলেই ক্যাচ তুলে দিয়ে ফিরল নিকোলেস পুরান। সাকিবের পর ক্যারিবীয় শিবিরে মিরাজের আঘাত।

বিদায় করলেন ভয়ংকর হোপকে। মিরাজের বলে লিটন দাসের হাতে বল তুলে দিয়ে ৩৬ রানে ফিরে গেলেন হোপ। ক্যারিবীয় শিবিরে দ্বিতীয় সাকবের দ্বিতীয় আঘাত ফিরলেন হেটমেয়ার। হেটমেয়ারের পরে আবার সেই সাকিব। ফেরালেন ব্রাভোকে। সাকিবের চতুর্থ শিকার হলেন ক্যারিবীয় ক্যাপটেন ব্রেথওয়েট। মাত্র ৭ রানে ফিরতে হলো তাকে। আবারো সাকিব। ফেরালেন ফেবিয়ান এলেনকে। তুলে নিলেন পাঁচ উইকেট।

নিউজওয়ান২৪/এএস

খেলা বিভাগের সর্বাধিক পঠিত