ঢাকা, ২৯ মার্চ, ২০২৪
সর্বশেষ:

বন্ধুকে ফিরে পেতে চান নেইমার!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৮, ২৯ ডিসেম্বর ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

নেইমারকে ফিরে পেতে চাইছেন বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসিও, গতকাল স্প্যানিশ মিডিয়া সুত্রে এমনটা জানা যায়। এর আগের দিন নেইমারকে দলে পেতে প্রার্থনার কথা জানান বার্সেলোনার ব্রাজিলিয়ান মিডফিল্ডার আর্তুর মেলো।

গত মৌসুমের শুরুতে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর ট্রান্সফারে বার্সেলোনা থেকে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) পাড়ি দেন নেইমার। আর দলবদলের ছয় মাস না যেতেই গুঞ্জন ওঠে বার্সেলোনায় ফিরতে চান এ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। সম্প্রতি এমন সম্ভাবনায় রিয়াল মাদ্রিদের নাম শোনা গেলেও এখন বার্সেলোনাকে ঘিরেই গুঞ্জনটা জোরালো। 

বড়দিনের ছুটিতে থাকা আর্তুর মেলো এর আগে বলেন, ব্যক্তিগতভাবে আমি প্রার্থনা করছি যেন সে (নেইমার) আসে। কারণ সে হলো একজন মহাতারকা, তাকে আপনি অবজ্ঞা করতেই পারবেন না। আর একটা দলে সেরা খেলোয়াড় যত বেশি থাকে তত ভালো।

মূলত নেইমার বার্সেলোনা ছাড়েন নতুন চ্যালেঞ্জের খোঁজে। মেসির ছায়ায় থেকে বড় তারকা হয়ে ওঠা সম্ভব নয়- এমন উপলব্ধি থেকে বার্সেলোনা থেকে পিএসজিতে পাড়ি দেন নেইমার। প্রিয় বন্ধুকে তবু ফিরে পাওয়ার আশা করেন মেসি। বার্সেলোনায় চার বছরে দু’জন মিলে জিতেছেন সম্ভাব্য সবকিছু। এ কারণেই চাইছেন আবারো একসঙ্গে খেলতে। কিন্তু মেসি জানেন কাজটা কত কঠিন। 

গতকাল স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার সঙ্গে কথোপকথনে মেসি বলেন, আমি জানি এটা খুব জটিল। আমরা অবশ্যই তাকে (নেইমার) ফিরে পেতে চাই। কারণ একজন খেলোয়াড় হিসেবে, বন্ধু হিসেবে সে বিশেষ কিছু। আমরা দু’জনে ভালো বন্ধু। আমরা দারুণ কিছু সময় কাটিয়েছি। হয়তো কিছু মুহূর্ত অত ভালো ছিল না। আমরা দীর্ঘ সময় একসঙ্গে কাটাতাম। কিন্তু ওর প্যারিস ছাড়ার সম্ভাবনা আমার কাছে খুব কঠিন বলেই মনে হয়। পিএসজি ওকে এত সহজে ছাড়বে না।

শুধু নেইমার নয়, সাবেক গুরু পেপ গার্দিওলাকেও ফিরে পেতে চান মেসি। ২০০৮ থেকে ২০১২ পর্যন্ত বার্সেলোনার কোচের দায়িত্ব সামলান ক্লাবটির সাবেক ফুটবলার গার্দিওলা। এ সময় দুটি ইউয়েফা চ্যাম্পিয়ন্স লীগ ট্রফিসহ বার্সেলোনাকে ১৪টি শিরোপা এনে দেন এ স্প্যানিয়ার্ড কোচ।

মার্কাকে মেসি বলেন, আমি জানি এটা কঠিন তবে আমি আরো একবার গার্দিওলার সঙ্গে কাজ করতে চাই। তিনি বিশ্বের অন্যতম সেরা কোচ। সে কারণেই তাকে ফিরে পেতে চাইবো আমি। কিন্তু আমি জানি এটাও কতটা কঠিন। 

নিউজওয়ান২৪/জেডএস

খেলা বিভাগের সর্বাধিক পঠিত