NewsOne24

সোনা চোরাচালান: কেবিন ক্রু দুই দিনের রিমান্ডে

নিউজ ডেস্ক

নিউজওয়ান২৪

প্রকাশিত : ০৭:০৮ পিএম, ৬ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার

ফাইল ফটো

ফাইল ফটো

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১০ কেজি সোনাসহ গ্রেফতার ইউএস বাংলা এয়ারলাইন্সের কেবিন ক্রু রোকেয়া শেখ মৌসুমিকে (২৪) দুই দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছে আদালত।

শুক্রবার ঢাকার মহানগর হাকিম আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করে তাকে হাজির করা হয়। শুনানি শেষে মহানগর হাকিম মোহাম্মদ জসিম দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিমানবন্দর থানার তদন্ত কর্মকর্তা এসআই সফিকুল ইসলাম জানান, অভিযোগে উল্লেখ করা হয়, কেবিন ক্রু রোকেয়া শেখ মৌসুমি পলাতক আসামি সোহেল খাঁর থেকে বিমানের ভেতরে ৭৮টি সোনার বার নেয়। এগুলোর মধ্যে লাকি নামের একজনের জন্য ৭২টি ও নেছর নামের ব্যক্তি ও তার স্ত্রীর জন্য ৬টি সোনার বার এনেছেন বলে স্বীকার করেছেন। এ ছাড়া অপর ৪টি সোনার বার আসাদ বাপ্পী নামের এক ব্যক্তির জন্য এনেছেন বলেও স্বীকার করেছেন আসামি। তিনি সংঘবদ্ধ সোনা চোরাচালান চক্রের সদস্য।

এসব সোনার আসল মালিক, গ্রহীতা ও চোরাচালানের সঙ্গে জড়িত পলাতক সহযোগীদের সনাক্ত করাসহ ও চোরাচালান সংশ্লিষ্টদের তথ্যের প্রয়োজন। এসব কারণে তদন্ত কর্মকর্তা ১০দিনের রিমান্ড আবেদন করেন।

আসামি পক্ষের আইনজীবী রিমান্ড আবেদনের বিরোধিতা করে জামিনের আবেদন করেন। পরে আদালত শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

গত বৃহস্পতিবার কেবিন ক্রু মৌসুমির কাছ থেকে ৯ কেজি ৫১২ গ্রাম ওজন সোনার ৮২টি বার উদ্ধার করেছে বিমানবন্দর আর্মড পুলিশ। তিনি কেবিন ক্রুর দায়িত্ব পালনের আড়ালে চোরাচালানের উদ্দেশ্যে মাসকাট থেকে ঢাকায় এই সোনার বার নিয়ে আসেন। পরে এ ঘটনায় বিমানবন্দর থানায় মামলা করা হয়।

নিউজওয়ান২৪.কম/এমজেড