NewsOne24

ববির ৫ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত

শিক্ষাঙ্গন ডেস্ক

নিউজওয়ান২৪

প্রকাশিত : ০৯:০৬ এএম, ২৬ আগস্ট ২০১৯ সোমবার

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) (ফাইল ফটো)

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) (ফাইল ফটো)

কৃতিত্বপূর্ণ ফলের জন্য প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮ এর জন্য বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) পাঁচ শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। 

বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্টার তামান্না হক সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।
 
তিনি জানিয়েছেন, প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮ এর জন্য কলা ও মানবিক অনুষদ থেকে মনোনিত হয়েছেন ইংরেজি বিভাগের শিক্ষার্থী তাবাচ্ছুম ইসলাম নবণী ( সিজিপিএ ৩.৬৫)। বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ থেকে মনোনিত হয়েছেন গণিত বিভাগের শিক্ষার্থী  মো: আসলাম হোসাইন (সিজিপিএ ৩.৯৪)। জীববিজ্ঞান অনুষদ থেকে মনোনিত হয়েছেন মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সায়মা মুজিব (  সিজিপিএ ৩.৯৯)। সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে মনোনিত হয়েছেন অর্থনীতি বিভাগের শিক্ষার্থী জান্নাতুল মাওয়া মৌসুম (  সিজিপিএ ৩.৯৪) এবং ব্যবসায় অনুষদ থেকে মনোনিত হয়েছেন মার্কেটিং বিভাগের শিক্ষার্থী শারমিন সুলতানা ( প্রাপ্ত সিজিপিএ ৩.৯০)। 

তিনি আরো জানান, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮ এর জন্য আহ্বানকৃত দরখাস্তের প্রেক্ষিতে  পাঁচটি  অনুষদের সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্ত ৫ জন শিক্ষার্থীকে মনোনীত করে তালিকাটি  বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে পাঠানো হয়েছে ।  

দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় আরো অধিক মনোনিবেশ করে ভালো ফল অর্জনে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়।

নিউজওয়ান২৪.কম/এমজেড