NewsOne24

রংপুরে লোকলজ্জার ভয়ে ধর্ষকের আত্মহত্যা

রংপুর সংবাদদাতা

নিউজওয়ান২৪

প্রকাশিত : ১২:০৫ পিএম, ২৩ আগস্ট ২০১৯ শুক্রবার

প্রতীকি চিত্র

প্রতীকি চিত্র

রংপুরে তৃতীয় শ্রেণির এক ছাত্রী অন্তঃসত্ত্বা হওয়ার সূত্রে সন্দেহভাজন ধর্ষক আত্মহত্যা করেছে। মধ্যবয়সী এক ব্যক্তি ‘আত্মহত্যা’ করেছেন। ঘটনাটি জানাজানি হওয়ায় লোকলজ্জার ভয়ে ওই ব্যক্তি আত্মহত্যা করেছে বলে ধারণা করা হচ্ছে। গত বুধবার সন্ধ্যায় অন্তঃসত্ত্বা মেয়েটি আদালতে জবানবন্দি দিয়েছে বলে পুলিশ জানিয়েছে। সে একটি বেসরকারি সংস্থার তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছে। 

এ ঘটনায় তার মা বাদী হয়ে রংপুর নগরীর হাজিরহাট থানায় ধর্ষণ মামলা করেছেন। থানার ওসি মোস্তাফিজার রহমান সংবাদমাধ্যমকে বলেন, ‘আমরা গুরুত্ব দিয়ে ঘটনাটির তদন্ত করছি। আশা করছি শিগগিরই রহস্য উদঘাটন করা সম্ভব হবে।’ মামলার তদন্ত কর্মকর্তা এসআই ফেরদৌস জানান, ঘটনায় সংশ্লিষ্টতার প্রমাণ করতে আত্মহত্যাকারী তফাজ্জলের মরদেহ ময়নাতদন্তের জন্য কবর থেকে উত্তোলন করতে আদালতে আবেদন করা হয়েছে।

রংপুর জজ কোর্টের পিপি আব্দুল মালেক জানান, মুখ্য বিচারিক হাকিম আদালত-১-এর বিচারক স্নিগ্ধা রানী চক্রবর্তী শিশুটির জবানবন্দি গ্রহণ করেছেন। তদন্ত কর্মকর্তা এসআই ফেরদৌস মামলা সূত্রে জানান, মেয়েটির মা রংপুর নগরীর সোনার বাংলা নার্সারি ও এগ্রোবাংলা লিমিটেডের কেয়ারটেকার তোফাজ্জল হোসেনের রান্নার কাজ করতেন। সে সুবাদে তৃতীয় শ্রেণির এই ছাত্রীও (১১) মায়ের সঙ্গে সেখানে যাতায়াত করত। সে  নার্সারিতে মায়ের বিভিন্ন কাজকর্মে সহায়তা করত। এরই মধ্যে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। পরীক্ষা-নিরীক্ষার পর দেখা যায় সে ২৫ সপ্তাহের অন্তঃসত্ত্বা। তাকে নজিরেরহাট এলাকায় সেবরকারি সংস্থা ল্যাপরোসি মিশনে ভর্তি করা হয়।

মিশনে কর্মরত প্রমিলা হেমব্রম জানান, বর্তমানে শিশুটি তাদের তত্ত্বাবধানে রয়েছে। তার শারীরিক বিষয়ে সার্বক্ষণিক পর্যবেক্ষণ করা হচ্ছে।

এদিকে, চন্দনপাট ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান বলেন, ‘আমার ইউনিয়নের বাসিন্দা তোফাজ্জল হোসেনকে একজন ভালো ব্যক্তি হিসেবে জানতাম। তিনি সোনার বাংলা নার্সারিতে চাকরি করতেন। সেখানে কীটনাশক পান করে তিনি আত্মহত্যা করেছেন বলে শুনেছি।’ তিনি আরও বলেন, ‘তার বিরুদ্ধে একটি মেয়েকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় তিনি প্রকৃত দোষী নাকি অন্য কেউ জড়িত তা খতিয়ে দেখা দরকার।’

সোনারবাংলা নার্সাসি অ্যান্ড এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মালিক জুয়েল বলেন, ‘তিন বছর ধরে তোফাজ্জল নার্সারির সব বিষয় দেখাশুনা করে আসছেন। ১৬ অগাস্ট শুক্রবার খবর পাই তোফাজ্জল বিষ খেয়েছেন। সাথে সাথে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসাপাতালে নিয়ে যাওযা হয়। সেখানে তিনি মারা যান। এরপর ময়নাতদন্ত ছাড়াই তাকে তার গ্রামের বাড়িতে দাফন করা হয়।’
নিউজওয়ান২৪.কম/আরএলএস