NewsOne24

লাল-সবুজের রঙে সাজল বুর্জ খলিফা

নিজস্ব প্রতিবেদক

নিউজ ওয়ান২ ৪

প্রকাশিত : ০৪:৫০ পিএম, ২৭ মার্চ ২০১৯ বুধবার

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশের ৪৯তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতে প্রথমবারের মতো লাল-সবুজের রঙ মাখলো বিশ্বের সবচেয়ে উঁচু ভবন বুর্জ খলিফা। বুর্জ খলিফার আলোকসজ্জায় ফুটিয়ে তোলা হয়েছে বাংলাদেশের জাতীয় পতাকার রঙে।

মঙ্গলবার (২৬ মার্চ) স্থানীয় সময় রাত ৯টা ৪৫ মিনিটে ২৫ সেকেন্ডে বাংলাদেশের জাতীয় দিবসকে সম্মান জানিয়ে দুবাইয়ে অবস্থিত বিশ্বের সর্বোচ্চ ভবনে বাংলাদেশের লাল সবুজের পতাকার লেজার শো প্রদর্শনের মাধ্যমে শুভেচ্ছা জানানো হয়েছে। ১৬৯ তলাবিশিষ্ট বুর্জ খলিফার মোট উচ্চতা দুই হাজার ৭১৭ ফুট।

স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে জাতীয় পতাকার রঙে বুর্জ খলিফা সজ্জিত করায় দুবাই সরকারকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন প্রবাসীরা। পাশাপাশি এ উদ্যোগের পেছনে থাকা ব্যক্তিদেরও ধন্যবাদ জানিয়েছেন প্রবাসীরা। সংযুক্ত আরব আমিরাতের দুবাই কনসুলেট, সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশি কমিউনিটি ও স্থানীয় রাজনৈতিক ব্যক্তিরাও এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

এদিকে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি বাংলাদেশের ৪৯তম স্বাধীনতা দিবসকে ‘বাংলাদেশ ডে’ হিসেবে ঘোষণা দিয়েছে। ঐতিহাসিক ২৬ মার্চের এই দিনে গোটা বাঙালিকে অভিনন্দন জানিয়ে এ স্বীকৃতি দেন ওয়াশিংটন ডিসির মেয়র মুরিয়েল বাউজার।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের বাংলাদেশ দূতাবাসে পাঠানো একটি প্রেস বিজ্ঞপ্তিতে মেয়র ৪৯তম স্বাধীনতা দিবসকে ‘বাংলাদেশ ডে’ হিসেবে ঘোষণা দেন।

বিজ্ঞপ্তিতে মেয়র মুরিয়েল বাউজার বলেন, আমি ওয়াশিংটন ডিসির মেয়র হিসেবে বলছি, আজকে বাংলাদেশের বিশেষ দিন উপলক্ষে দেশটির রাষ্ট্রদূত এবং জনগণকে অভিনন্দন জানাই। একইসঙ্গে ২৬ মার্চ, ২০১৯ কে বাংলাদেশ ডে হিসেবে ঘোষণা করছি।

নিউজওয়ান২৪/ইরু