NewsOne24

ওয়েবক্যাম আনছে মাইক্রোসফট

তথ্য প্রযুক্তি ডেস্ক

নিউজ ওয়ান২ ৪

প্রকাশিত : ১১:৩৮ এএম, ২৫ ডিসেম্বর ২০১৮ মঙ্গলবার

ফাইল ছবি

ফাইল ছবি

মার্কিন সফটওয়্যার জায়ান্ট এই প্রতিষ্ঠানটি ২০১৯ সালে দুটি ওয়েবক্যাম আনবে বলে জানা গেছে। সামনের বছর উইন্ডোজ ১০ ও এক্সবক্স ওয়ান-এর জন্য ওয়েবক্যাম আনার পরিকল্পনা করেছে মাইক্রোসফট। এর মধ্যে একটি হলো উইন্ডোজ হ্যালো ফেসিয়াল রিকগনিশন প্রযুক্তি, যেটি যে কোনও উইন্ডোজ ১০ পিসিতে কাজ করবে। 

অন্যটি মাইক্রোসফটের গেমিং কনসোল এক্সবক্স ওয়ানের সঙ্গে কাজ করবে। এই ওয়েবক্যামের বিশেষত্ব হলো এটি ক্যামেরার সামনে আসলে অটোমেটিক লগ ইন করাবে। এই ফিচারটি একের অধিক অ্যাকাউন্টে কাজ করবে বলে ধারণা করা হচ্ছে।  

মাইক্রোসফট সারফেইস প্রধান প্যানোস পানায় চলতি বছরের অক্টোবরে নতুন ওয়েবক্যাম আনার বিষয়ে ইঙ্গিত দিয়েছিলেন। তিনি ভার্জের সঙ্গে এক সাক্ষাৎকারে বলেন, ‘মাইক্রোসফট সারফেস ব্র্যান্ডের ওয়েবক্যাম আনার চেষ্টা করছে, সারফেস হাব ২ এর ক্যামেরা দেখুন, খেয়াল করুন এটি একটি ইউএসবি-সি ক্যামেরা এবং ধারণাটি হল আমরা উচ্চ ক্ষমতার ক্যামেরার অভিজ্ঞতা আনতে পারি, আপনি হয়তো ধারণা করতে পারছেন এমনটা হতে যাচ্ছে।’ 

মাইক্রোসফটের সারফেইস হাব ২এস ২০১৯ সালে আনার পরিকল্পনাও রয়েছে। ধারণা করা হচ্ছে আলাদাভাবে যদি ইউএসবি-সি সারফেইস হাব ২ ক্যামেরা আনা হয়, তবে একই ক্যামেরা যেকোনো উইন্ডোজ ১০ পিসিতে কাজ করবে।

নিউজওয়ান২৪/ইরু