NewsOne24

ঢাকা ও রংপুরে বন্দুকযুদ্ধে দুই ডাকাত নিহত

নিউজ ডেস্ক

নিউজ ওয়ান২ ৪

প্রকাশিত : ১২:১৭ পিএম, ১২ নভেম্বর ২০১৮ সোমবার

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ঢাকা সাভারের আশুলিয়ায় রোববার রাতে গ্রেফতারের পর পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শামিম নামে এক যুবক নিহত হয়েছেন। অন্যদিকে রংপুরে সোমবার ভোরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আন্তঃজেলা ডাকাত দলের এক সদস্য নিহত হয়েছেন। 

প্রথমজনের আশুলিয়ার টঙ্গাবাড়ী এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। আর দ্বিতীয়জনের রংপুরের গঙ্গাচুরা বেতগরি ইউপি এলাকায় এ বন্দুকযুদ্ধে ঘটনা ঘটে। 

পুলিশের দাবি, ঢাকার শামিম ডাকাত দলের সদস্য। তার নামে ধামরাই থানায় আট মামলা রয়েছে। তার বাড়ি যশোর জেলার কোতোয়ালি থানা এলাকায়।

এই প্রসঙ্গে ধামরাই থানার ওসি দীপক সাহা নিউজওয়ান২৪-কে বলেন, শামিমকে ডাকাতি মামলায় আটকের পর তার দেয়া তথ্যানুসারে তার সহযোগীদের ধরতে আশুলিয়ার টঙ্গাবাড়ীতে অভিযান চালায় পুলিশ। এ সময় তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। পরে অন্যরা পালিয়ে গেলে ঘটনাস্থলে শামিমকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়।

ঘটনাস্থলে একটি পিস্তল, দুটি রামদা, কয়েকটি লোহার রোড ও এক রাউন্ড গুলি পাওয়া যায়। শামিমকে উদ্ধার করে সাভার স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

অপরদিকে রংপুরের নিহত ডাকাতের নাম মাসুদ। পুলিশের দাবি, তার নামেও বিভিন্ন জেলায় ১০-১৫টি মামলা রয়েছে।

রংপুর গোয়েন্দা পুলিশের নর্থ জোন প্রধান শরিফুল ইসলাম বলেন, মাসুদকে গ্রেফতারের পর তার দেয়া তথ্যানুসারে অন্যান্য ডাকাতদের ধরতে জলঢাকা সড়কে অভিযান চালায় পুলিশ। এ সময় ডাকাত দল পুলিশের ওপর গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি চালায়। 

পরে ঘটনাস্থল থেকে মাসুদের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে একটি দেশীয় তৈরি বন্দুক ও কার্তুজ উদ্ধার করা হয়।

নিউজওয়ান২৪/জেডএস