NewsOne24

‘আমার মাথার ওপর থেকে ব্যাগটি সরাও, দম বন্ধ হয়ে আসছে’

নিউজ ডেস্ক

নিউজ ওয়ান২ ৪

প্রকাশিত : ০৮:৩৭ এএম, ১২ নভেম্বর ২০১৮ সোমবার

ফাইল ছবি

ফাইল ছবি

সৌদি সাংবাদিক খাশোগিকে হত্যা করার জন্য ঘাতকরা তার মাথার ওপর একটি ভারী ব্যাগ রেখেছিল। ওই সময় খাশোগি ভাষ্য ছিল, আমার দম বন্ধ হয়ে আসছে। আমার মাথার ওপর থেকে ব্যাগটি সরাও। আমি খুব ভয় পাচ্ছি।

জামাল খাশোগিকে হত্যা করার সময়ের এমন একটি অডিও রেকর্ডিংয়ের তথ্য ফাঁস করেছেন তুরস্কের একজন সাংবাদিক। ওই রেকর্ডিংয়ে মূলত এসব কথা শোনা যায়।

তুর্কি পত্রিকা ডেইলি সাবাহর অপরাধ বিভাগের প্রধান নাজিফ কারামান বলেন, এ সময় ঘাতকদের হাতে নিহত হওয়ার আগ মুহূর্তে বেঁচে থাকার তীব্র আকুতি জানিয়েছিলেন খাশোগি।

এদিকে, সৌদি সরকার দীর্ঘদিন খাশোগিকে হত্যার কথা অস্বীকার করে আসছিল। পরে বৈশ্বিক চাপে হত্যার কথা স্বীকার করে সৌদি। তবে এখন পর্যন্ত খাশোগির মরদেহের সন্ধান দিতে পারেনি।

গেল ২ অক্টোবর জামাল খাশোগি ব্যক্তিগত কিছু কাগজপত্র আনতে তুরস্কের ইস্তানবুলে অবস্থিত সৌদি কনস্যুলেটে প্রবেশ করেন। পরে সেখান থেকে আর বের হননি। ওই কনস্যুলেট ভবনেই খাশোগিকে নির্মমভাবে হত্যা করে সৌদি গুপ্তচররা।

তুর্কি গোয়েন্দারা জানান, সৌদি আরব থেকে আসা ঘাতক বাহিনী খাশোগির মৃত্যুর পর ১৫ মিনিটের মধ্যে তার দেহ টুকরো টুকরো করে ফেলে।

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান জানিয়েছেন, ওই অডিও রেকর্ড সৌদি কর্মকর্তাদের পাশাপাশি পশ্চিমা দেশগুলোর গোয়েন্দা সংস্থার হাতে তুলে দেয়া হয়েছে।

আলজাজিরাকে দেয়া সাক্ষাৎকারে ডেইলি সাবাহর ওই সাংবাদিক আরো বলেন, শ্বাসরুদ্ধ করে খাশোগিকে হত্যা করতে সাত মিনিট সময় লাগে।

নিউজওয়ান২৪/জেডএস