NewsOne24

আসছে রাজকীয় ২০১৭ ইয়ামাহা এসসিআর৯৫০

অটোমাবাইল ডেস্ক

নিউজওয়ান২৪.কম

প্রকাশিত : ০২:১৩ এএম, ১৮ জুন ২০১৬ শনিবার | আপডেট: ১১:১১ এএম, ২৫ জুলাই ২০১৬ সোমবার

দুনিয়াজুড়ে মোটরসাইকেল চালক আর অনুরাগীদের কাছে ইয়ামাহা ব্রান্ডের কদরই আলাদা। একের পর এক অসাধারণ বৈশিষ্ট্যপূর্ণ বাইকের ধারাবাহিকতায় এবার বিশ্বখ্যাত এই জাপানি কোম্পানি বাজারে আনতে যাচ্ছে আনকোরা একটি বাইক। এই মডেলের নাম ২০১৭ ইয়ামাহা এসসিআর৯৫০।

অসাধারণ দৃষ্টিনন্দন ক্ল্যাসিক লুকের এই বাইক এক পলকেই আপনার নজর কেড়ে নেবে। ইয়ামাহার এটি হচ্ছে স্পোর্টস হেরিটেজ সিরিজের বাইক। বাইকটি লম্বায় ৮৮.৬ আর উচ্চতায় ৪৫.৯ এবং সিটের উচ্চতা ৩২.৭ ইঞ্চি।

এর হুইলবেস ৬২ ইঞ্চি আর গ্রাউন্ড ক্লিয়ারেন্স ৫.৫ ইঞ্চির।

৯৪২ সিসি ক্ষমতার এয়ারকুলড এসওএইচসি ৬০ডিগ্রি বি-টুইন ইঞ্জিনযু্ক্ত ধাবমান অশ্বভঙ্গির এই বাহন চলাচলে খুবই মসৃণ, স্বচ্ছন্দ আর ক্লেশহীন। এতে আছে ফাইভ-স্পিড ট্রান্সমিশন। সামনে-পেছনে উভয়ক্ষেত্রেই ব্যবহার করা হয়েছে ২৯৮এমএমের ওয়েব টাইপ ডিস্ক ব্রেক।

২০১৭ ইয়ামাহা এসসিআর৯৫০ মডেলের এই স্বপ্ন বাহনটির ফুয়েল ট্যাঙ্ক ১২ লিটারের। এক লিটারে চলবে কমবেশি ২২ কিলো।

পেছনদিককার লুকও অসাধারণ, দৃষ্টিনন্দন। নিও রেট্রো আবেদনময় এলইডি টেললাইটের অবয়ব আপনাকে মুগ্ধ করবে।

টু-ইনটু-ওয়ান এগজস্ট পাইপ বাইকটিকে আরও সমৃদ্ধ করেছে। এর কারণে চলার সময় এর শব্দ আপনাকে শিহরিত আর আমোদিত করবে।

বাইকের সাসপেনশন নিয়ে ভাবছেন? এর সামনের দিকে আছে টেলিস্কোপিক ফর্ক আর পেছনে ডুয়েল পিগিবেক শক্স সাসপেনশন।

২৪৮ কেজি ওজনের এই বাইকের সামনে ১০০/৯০-১৯ আর পেছনে ১৪০/৮০আর ১৭ মাপের টায়ার ব্যবহার করা হয়েছে। এর নিয়ন্ত্রণে যাতে কোনোধরনের ধকল পোহাতে না হয় সেজন্য একে তৈরি করা হয়েছে ডাবল-ক্রেডল ফ্রেমে।

যুক্তরাষ্ট্রের বাজারে মোটরসাইকেলটির এখনকার দাম ৮ হাজার ৬৯৯ ডলার। যুক্তরাষ্ট্রে বাইকের ডেলিভারি চলতি ২০১৬`র জুলাই থেকে শুরু হবে বলে কোম্পানি সূত্র জানায়। এনবিটি

নিউজওয়ান২৪.কম/একে