NewsOne24

প্রতারণার দায়ে ‘দারাজ’কে এক লাখ টাকা জরিমানা

নিউজ ডেস্ক

নিউজ ওয়ান২ ৪

প্রকাশিত : ১১:৫০ এএম, ১৬ অক্টোবর ২০১৮ মঙ্গলবার

ফাইল ছবি

ফাইল ছবি

ভোক্তার সঙ্গে প্রতারণার আশ্রয় নিয়ে ৫০০ টাকার পণ্যে ‘ডিসকাউন্ট’ দিয়ে ৮৫০ টাকায় বিক্রি করার দায়ে দারাজ ডটকম ডটবিডিকে (daraz.com.bd) ১ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। 

গ্রাহকের করা এক প্রতারণার অভিযোগের শুনানি শেষে রোববার (১৫ অক্টোবর) অনলাইন শপটিকে এই জরিমানা করেন অধিদফতরের সহকারী পরিচালক রজবী নাহার রজনী।

তিনি বলেন, বেসরকারি টেলিভিশন জিটিভির স্টাফ রিপোর্টার হাসান মাহমুদ (সাইরাস মাহমুদ) দারাজের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করেন। ওই অভিযোগের শুনানি ছিল আজ। অভিযোগ প্রমাণিত হওয়ায় ই-রিটেইল প্রতিষ্ঠান দারাজকে ভোক্তা অধিকার আইন-২০০৯ সালের ৪৫ ধারায় এক লাখ টাকা জরিমানা করা হয়।
 
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর সূত্রে জানা গেছে, হাসান মাহমুদ নামের ওই ভোক্তা অভিযোগে বলেন, বিশেষ ছাড়ের বিজ্ঞাপন দিয়ে দারাজ ১৫০০ টাকার স্কাই শপের কোমরে বাঁধার বেল্ট ৮৫০ টাকায় বিক্রি করছে। এ বিজ্ঞাপন দেখে তিনি একটি বেল্টের অর্ডার করেন। কিন্তু দারাজ প্রতারণা করে স্কাই শপের বেল্ট না দিয়ে একটি দেশীয় বেল্ট পৌঁছে দেয়। যার মূল্য লেখা ছিল ৫০০ টাকা। 

অর্থাৎ দারাজ ৫০০ টাকার দেশি বেল্টকে বিদেশি ১৫০০ টাকার বলে বিক্রি করছে। এর আগেও ভুয়া বিজ্ঞাপন, অর্ডারকৃত পণ্য যথাযথ সময়ে গ্রাহকের কাছে পৌঁছে না দেয়াসহ বিভিন্ন অভিযোগে দারাজকে একাধিকবার জরিমানা করা হয় বলে জানা যায়।

এ ব্যাপারে জানতে দারাজের কাস্টমার কেয়ার সার্ভিসে ফোন করে যোগাযোগ করে উর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কথা বলতে চাইলে তাহমিনা নামের একজন প্রতিনিধি ই-মেইলে যোগাযোগের পরামর্শ দেন। 

এদিকে ওয়েবসাইটের ইনবক্সে যোগাযোগ করা হলে নাগিব নামের এক প্রতিনিধি বলেন, তারা শুধু বিপণন সম্পর্কিত বিষয়েই কথা বলতে আগ্রহী।

নিউজওয়ান২৪/জেডএস