NewsOne24

‘জাতির বৃহত্তর স্বার্থে আমরা সংগ্রামে নেমেছি’

নিজস্ব প্রতিবেদক

নিউজওয়ান২৪

প্রকাশিত : ১০:২০ পিএম, ২২ জানুয়ারি ২০২৩ রোববার

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার কিছুতেই যাবে না। অবৈধ ক্ষমতাকে টিকিয়ে রাখার জন্য রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে শেষ পর্যন্ত লড়াই করে যাবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এদের বিদায় করতে হবে। জাতির বৃহত্তর স্বার্থে আজকে আমরা সংগ্রামে নেমেছি।

রোববার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শহীদ আসাদের ৫৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘শহীদ আসাদ পরিষদ’র উদ্যোগে এই আলোচনা সভা হয়।

মির্জা ফখরুল বলেন, আজকে এই সরকার সব স্বপ্নগুলোকে ভেঙে দিয়ে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে রয়েছে। দমন-পীড়ন করছে এবং আমাদের সব অধিকার কেড়ে নিয়েছে। আজকে আমরা অধিকার ফিরিয়ে আনার জন্য লড়াই-সংগ্রাম করছি। আজকে সব দল ঐক্যবদ্ধ হয়েছে, আরও ঐক্যবদ্ধ হবে।

তিনি বলেন, আমরা বারবার করে বলেছি, আজকে এই সরকার আমাদের দুটি বিষয়কে অত্যন্ত ক্ষতিগ্রস্ত করেছে- একটি হচ্ছে রাজনৈতিক বিষয়। আমরা একটি উদার গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা গঠন করতে চেয়েছিলাম। আরেকটি হচ্ছে- সাম্যের ওপর ভিত্তি করে একটি অর্থনৈতিক ব্যবস্থা চালু করতে চেয়েছিলাম, সে জায়গাতে আমরা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছি। আজকে গরিবরা আরও গরিব হচ্ছে, ধনীরা আরও ধনী হচ্ছে। আজকে আমরা দেখছি, যে মানুষটি ছেড়া জুতা পরে ঘুরত- সে আজকে দামি দামি গাড়িতে চড়ছে। যার মাথা গোজার ঠাঁই ছিল না- সে আজ বিল্ডিং করেছে। এখান থেকে আমাদের বের হতেই হবে।

বিএনপির মহাসচিব বলেন, জনগণের স্বার্থ রক্ষা করার জন্য, সত্যিকার অর্থে একটি কল্যাণমূলক ও সমৃদ্ধ রাষ্ট্র গঠন করার জন্য, মানুষের অর্থনৈতিক ও রাজনৈতিক মুক্তির জন্য আরও বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করে এদের পরাজিত করতে হবে। আজকে আমরা জাতির স্বার্থে সংগ্রামে নেমেছি। যেভাবে আমরা ঐক্যবদ্ধভাবে সংগ্রামে নেমেছি, অবশ্যই এ দেশকে ফ্যাসিবাদের হাত থেকে, ভয়াবহ দানবের হাত থেকে মুক্ত করে সত্যিকার অর্থে কল্যাণমূলক-সমৃদ্ধির বাংলাদেশ নির্মাণ করতে সক্ষম হব।

নিউজওয়ান২৪.কম/এসএ