NewsOne24

মেসির হাতেই উঠল কাঙ্ক্ষিত ট্রফি, ঘুচল অপূর্ণতাও

স্পোর্টস ডেস্ক

নিউজওয়ান২৪

প্রকাশিত : ০২:০০ পিএম, ১৯ ডিসেম্বর ২০২২ সোমবার

আট বছর আগে একবার ফাইনালে উঠলেও ট্রফির পাশ দিয়ে হেঁটে আসতে হয়েছে লিওনেল মেসিকে। তারপর তো কোপা আমেরিকায় টানা দুটি ফাইনাল হেরে অবসর, ফিরে আসা, ২০১৮ বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায়, ওদিকে আবার এক এক করে সাতটি ব্যালন ডি’অর জিতে ফেলা—কত উত্থান-পতনের মধ্য দিয়ে গেছে দিন।

উত্থাপ-পতন তো ছিল কাতারেও। টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে অন্যতম ফেবারিট হিসেবে খেলতে নামা, এরপর প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে হার। আবার কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে দুই গোলে এগিয়ে যাওয়ার পরও ম্যাচ চলে গেল টাইব্রেকারে, যার পুনরাবৃত্তি ঘটল ফাইনালেও।

দুই দফায় এগিয়েও মুহূর্তের মধ্যে আবার সব ধসে যাওয়ার শঙ্কা। তবে অবশেষে এসেছে মধুরেণসমাপয়েতের ক্ষণ। ৩৫ বছর বয়সে পঞ্চম বিশ্বকাপ খেলতে এসে মেসির হাতে উঠল সবচেয়ে কাঙ্ক্ষিত ট্রফি। ঘুচল সেই এক ভাগ অপূর্ণতাও।

ট্রফি হাতে তুলে সামাজিক যোগাযোগমাধ্যমের অনুসারীদের স্মরণ করেন মেসি। ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন, `চ্যাম্পিয়নস অব দ্য ওয়ার্ল্ড! কতবার এই স্বপ্নটা আমি দেখেছি, কী আকুলভাবেই না চেয়েছি। এখনো বিশ্বাস হচ্ছে না।’ বিশ্বকাপ জয়ে পরিবারের পাশাপাশি যারা বিশ্বাস রেখেছেন, তাদেরও ধন্যবাদ দিয়েছেন মেসি।