NewsOne24

বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন ফাজিলপুরবাসী

ফেনী প্রতিনিধি

নিউজওয়ান২৪

প্রকাশিত : ০৪:২২ পিএম, ১ মে ২০২১ শনিবার

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

তীব্র দাবদাহে মানুষের জীবন নাভিশ্বাস উঠেছে। শুধু মানুষ নয়, একে ফোঁটা বৃষ্টির আশায় প্রহর গুনছে পশুপাখিরাও। তবে বৃষ্টিতো হচ্ছেই না, উল্টো প্রতিদিন তাপমাত্রা বেড়েই চলেছে। এ অবস্থায় বৃষ্টির জন্য নামাজ (ইস্তিসকার নামাজ) আদায় করছেন বিভিন্ন জেলার মানুষ। তারই ধারাবাহিকতায় ফেনীর ফাজিলপুর ইউপি চেয়ারম্যান মজিবুল হক রিপনের আহ্বানে বৃষ্টির জন্য নামাজ পড়েছেন ফেনী সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের মানুষ।

আজ (শনিবার) সকাল পৌনে ১০টার দিকে ফাজিলপুর ডব্লিউ বি কাদরী উচ্চ বিদ্যালয় মাঠে  এ নামাজ হয়। নামাজে কয়েকহাজার গ্রামবাসী অংশ নেন। এতে ইমামতি করেন সোনাগাজী ওলামা বাজার দারুল উলুম হোসাইননিয়া মাদরাসার শাাইখুল হাদিস ও মহাপরিচালক আল্লামা নুরুল ইসলাম আদিব। নামাজের পর খুতবা পাঠ শেষে দোয়াও পরিচালনা করেন তিনি।

নামাজ শেষে ইমাম আদিব বলেন, মানুষ তার পাপের সর্বোচ্চ পর্যায়ে পৌঁছে গেছে। এতে আল্লাহ তায়ালা মানুষের ওপর থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। ফলে মানুষ, জীবজন্তু,পশুপাখি অনাবৃষ্টি ও অতিখরায় ভুগছে। তাই এ অবস্থা থেকে উত্তোরণের জন্য বৃষ্টির আশায় আমরা মহান আল্লাহপাকের দরবারে মাফ চেয়ে অঝোরে কেঁদে নামাজ আদায় করেছি।