NewsOne24

রমজানে জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে থাকবে: বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

নিউজওয়ান২৪

প্রকাশিত : ১২:৩৩ এএম, ৮ মার্চ ২০২১ সোমবার

ফাইল ছবি

ফাইল ছবি

রমজানে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে রাখতে সরকার উদ্যোগ নিয়েছে বলে জানিয়েন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। টিসিবির মাধ্যমে গত বছরের তুলনায় দ্বিগুণ পণ্য আমদানি করা হচ্ছে বলেও জানান তিনি। 

আজ (রবিবার) সচিবালয়ে নিজ দপ্তরে ভারতের বাণিজ্য সচিব অনুপ অধিকারী এবং  হাইকমিশনার দোরাইসামির সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

তিনি আরো বলেন, রমজান মাসে কিছু জিনিস আমাদের আনতে হবে। যেমন, ছোলা, খেজুর, ডাল। এ জিনিসগুলো টিসিবির মাধ্যমে অন্যান্য বছরের তুলনায় দ্বিগুন আনার চেষ্টা করছি। রমজানের সময় আমাদের মার্কেটে যেন কোন সমস্যা না হয়, এ জন্য প্রস্তুতি রয়েছে।

আগামীকাল সোমবার দু'দেশের সচিব পর্যায়ে আবারও বৈঠক হবে। এছাড়া দুই দেশের স্থলবন্দরে অবকাঠামোসহ বিভিন্ন সুযোগ-সুবিধা বাড়ানোসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে বলেও জানান বাণিজ্যমন্ত্রী।

দাম বাড়ার আতঙ্কে অতিরিক্ত কেনাকাটা না করার আহ্বান জানিয়ে বাণিজ্যমন্ত্রী বলেন, এতে ব্যবসায়ীরা দাম বাড়ানোর সুযোগ পায়। ঘাটতি মোকাবেলায় শুষ্ক মৌসুমে পেঁয়াজ উৎপাদনে ভারত সহায়তা দেবে বলেও জানান তিনি।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দুদেশের বাণিজ্যে সম্পর্ক বাড়ানোর পাশাপাশি ভারত বাংলাদেশে আরো বিনিয়োগ বাড়াবে বলেও জানান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।