NewsOne24

‘ডিজিটাল হসপিটাল’র মাধ্যমে  মিলবে উন্নতমানের চিকিৎসা

নিউজওয়ান২৪

প্রকাশিত : ০৯:৩৩ এএম, ১৪ সেপ্টেম্বর ২০২০ সোমবার

ডিজিটাল হসপিটালের মাধ্যমে ডাক্তারি পরামর্শ এবং এসএমএস ও অ্যাপ এর মাধ্যমে ডিজিটাল প্রেসক্রিপশন পাওয়ার পাশাপাশি, গ্রাহকরা ওষুধ ডেলিভারি পাবেন।

ডিজিটাল হসপিটালের মাধ্যমে ডাক্তারি পরামর্শ এবং এসএমএস ও অ্যাপ এর মাধ্যমে ডিজিটাল প্রেসক্রিপশন পাওয়ার পাশাপাশি, গ্রাহকরা ওষুধ ডেলিভারি পাবেন।

ডিজিটাল হেলথকেয়ার সলিউশানস (ডিএইচ) চালু করেছে ডিজিটাল হসপিটাল- একটি ডিজিটাল হেল্থ সার্ভিস ও নতুন অ্যাপ। মানসম্মত স্বাস্থ্যসেবা আরো সহজলভ্য করে তুলতেই প্রতিষ্ঠানটির এ উদ্যোগ। 

যার মাধ্যমে গ্রাহকরা পাচ্ছেন বিভিন্ন ধরণের হেল্থ মেম্বারশিপ প্ল্যান, উন্নত স্বাস্থ্যসেবা ও বিভিন্ন পার্টনারশিপ সেবায় চমৎকার ডিসকাউন্ট।

ডিজিটাল হসপিটাল, ডিএইচ এর একটি সোশ্যাল ব্র্যান্ড, যার মাধ্যমে গ্রাহকরা নিজ বাসা থেকে খুব সহজেই পেতে পারেন ডাক্তারি পরামর্শ (ডক্টর চ্যাট, ভিডিও কল, কলের মাধ্যমে) এবং চিকিৎসা ক্যাশব্যাকের মতো সুবিধা। মোবাইল, ওয়েবসাইট অথবা অ্যাপ এর মাধ্যমে এই সেবা পাওয়া যাবে।

রেজিস্ট্রেশনের পর বাংলাদেশের যেকোনো জায়গা থেকেই প্যাকেজগুলো ব্যবহার করা যাবে। সরকার নিবন্ধিত ও বিশ্বমানের প্রশিক্ষণপ্রাপ্ত ১২০ জনেরও বেশি বিশেষজ্ঞ ও এমবিবিএস ডাক্তার ডিজিটাল হসপিটালের সেবার সঙ্গে সম্পৃক্ত।

ডাক্তারি পরামর্শ এবং এসএমএস ও অ্যাপ এর মাধ্যমে ডিজিটাল প্রেসক্রিপশন পাওয়ার পাশাপাশি, গ্রাহকরা ওষুধ ডেলিভারি পাবেন। এছাড়া বাসা থেকে স্যাম্পল সংগ্রহ করে মেডিকেল টেস্টের সুযোগ রয়েছে ডিজিটাল হসপিটালের হেলথ পার্টনারদের মাধ্যমে। সঙ্গে আরো থাকছে হাসপাতাল সংক্রান্ত খরচে, চিকিৎসা ক্যাশব্যাক।

ডিজিটাল হসপিটালের লক্ষ্য-

মোবাইলের মাধ্যমে উন্নতমানের চিকিৎসা সেবা সরবরাহ করে স্বাস্থ্যসেবা খাতে পরিবর্তন আনা।

চিকিৎসা সেবা আরো সহজলভ্য করে দরিদ্র ও গ্রামীণ মানুষের জন্য স্বাস্থ্যসেবা খরচ কমিয়ে আনা।

ডিজিটাল হসপিটালের প্রথম প্যাকেজ, ‘আমরা সুরক্ষিত’তে থাকছে আনলিমিটেড ডাক্তারি পরামর্শ-ডক্টর চ্যাট, ভিডিও কল ও কলের মাধ্যমে। এর পাশাপাশি আরো থাকছে ২০,০০০ টাকা পর্যন্ত চিকিৎসা ক্যাশব্যাক ৬ জন পরিবার সদস্যের জন্য ও ১০,০০০ টাকা জীবন বীমা প্রাথমিক সদস্যের জন্য- মাত্র ৯৯ টাকায়। এ ধরনের আরো বেশ কিছু প্যাকেজ চালু করার পরিকল্পনা রয়েছে ডিজিটাল হসপিটালের- যেগুলোর ২৫০,০০০ টাকা পর্যন্ত চিকিৎসা ক্যাশব্যাক আছে। আরো থাকছে বিভিন্ন ধরণের স্বাস্থ্যজনিত সমস্যা সমাধানের জন্য বিশেষজ্ঞ ডাক্তারি পরামর্শের ব্যবস্থা।

ডিজিটাল হসপিটালের ওয়েবসাইট care.dh.health অথবা অ্যাপ এর মাধ্যমে খুব সহজেই যে কেউ প্যাকেজগুলোর জন্য রেজিস্টার করে যেকোনো জায়গা থেকে যেকোনো সময় নিতে পারবেন ডাক্তারি পরামর্শ।

ডিএইচ এর প্রধান নির্বাহী কর্মকর্তা সাজিদ রহমান বলেন, আমাদের লক্ষ্য বাংলাদেশের মানুষের সেবা করা মানসম্মত স্বাস্থ্যসেবার মাধ্যমে এবং আমাদের প্রচেষ্টার মাধ্যমে আমরা বাংলাদেশের মানুষের জীবনে স্বাস্থ্যসেবার ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আনতে আশাবাদী।

ক্লিনিকাল অপারেশনস বিভাগের প্রধান ডা. খালেদ হাসান বলেন, আমরা আমাদের রোগীদের বাড়িতে বসে সহজে উন্নতমানের স্বাস্থ্যসেবা প্রদান করার চেষ্টা করছি। এটি মানসম্পন্ন স্বাস্থ্যসেবাকে আরো সহজলভ্য করে তোলার পাশাপাশি করোনারভাইরাস সংক্রমণ হ্রাস করতেও সহায়তা করবে কারণ রোগীদের একেবারে প্রয়োজন ছাড়া হাসপাতালে যাওয়ার দরকার পরবে না।

নিউজওয়ান২৪.কম/ এমজেড