NewsOne24

ইরানে ক্লিনিকে ভয়াবহ গ্যাস বিস্ফোরণ, নিহত ১৯

বিশ্ব সংবাদ ডেস্ক

নিউজওয়ান২৪

প্রকাশিত : ১১:৩১ এএম, ১ জুলাই ২০২০ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত


ইরানের একটি ক্লিনিকে বিস্ফোরণে অন্তত ১৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অনেকে। মঙ্গলবার (১ জুলাই) দেশটির রাজধানী তেহরানের সিনা আথার ক্লিনিকে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে সংবাদ সংস্থা বিবিসি।

ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমকে সিনিয়র এক কর্মকর্তা জানিয়েছেন, গ্যাস লিকের কারণে এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ভিডিওতে অনেক দূর থেকে ধোয়া দেখা গিয়েছে। কয়েকঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন দমকলকর্মীরা। এ ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। 

ইরানের ডেপুটি স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হরিরচি প্রাথমিকভাবে জানিয়েছিলেন, ১০ জন নারী এবং তিনজন পুরুষ প্রাণ হারিয়েছেন। পরে নিহতের সংখ্যা আরো ছয়জন বৃদ্ধি পেয়েছে বলে কর্মকর্তারা জানান।

তেহরানের ডেপুটি হেড পুলিশ স্থানীয় সংবাদ সংস্থাকে জানিয়েছেন, ক্লিনিকে অক্সিজেন ট্যাঙ্ক ফেটে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। বিবিসি জানিয়েছে, নিহতদের মধ্যে বেশিরভাগই নারী।

দমকল কর্মকর্তা জালাল মালেকি জানিয়েছেন, বিস্ফোরণে যারা প্রাণ হারিয়েছেন তারা বেশিরভাগ উপরের তলায় ছিলেন। অপারেশন রুমে, যাদের অপারেশন চলছিল অথবা রোগীদের সঙ্গে ছিলেন তারা দুর্ভাগ্যবশত ধোঁয়া এবং গরমে প্রাণ হারিয়েছেন।

প্রাথমিক তথ্যানুযায়ী, হাসপাতালের ভেতর ২৫ জন কর্মী ছিলেন যারা সার্জারি এবং অন্যান্য মেডিকেল কাজকর্মে যুক্ত ছিলেন।

নিউজওয়ান২৪.কম/এমজেড