NewsOne24

করোনা রোগীদেরর জন্য প্রস্তুত ঢামেকের বার্ন ইউনিট

নিউজ ডেস্ক

নিউজওয়ান২৪

প্রকাশিত : ০৮:০০ পিএম, ১ মে ২০২০ শুক্রবার

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিট- ফাইল ফটো

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিট- ফাইল ফটো


মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত করা হয়েছে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিট। 

এরইমধ্যে সব প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে। শনিবার (২ এপ্রিল) থেকেই রোগী ভর্তি কার্যক্রম শুরু হতে পারে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

ঢামেক বার্ন ইউনিটের পরিচালক অধ্যাপক ডা. বিধান সরকার সংবাদমাধ্যকে বলেন, হাসপাতালের পরিচালকের তত্ত্বাবধানে সব প্রস্তুতি প্রায় সম্পন্ন করা হয়েছে।

তিনি বলেন, করোনায় আক্রান্তদের ৫ তলায় রাখা হবে। ৩ ও ৪ তলায় রাখা হবে সন্দেহভাজন রোগীদের। আর দোতলায় আইসিইউতে ১০টি বেড ও দু’টি এইচডিইউতে ৩২টি বেড রাখা হয়েছে। করোনায় আক্রান্ত যাদের আইসিইউ ও এইচডিইউ প্রয়োজন তাদেরকে দ্রুত সেখানে নেয়া হবে।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন জানান, কোভিড-১৯ হাসপাতাল হিসেবে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের পাঁচতলায় থাকবে করোনা রোগীরা। সেখানে প্রায় ১০০টি শয্যা রয়েছে। তিন ও চার তলায় রাখা হবে সাসপেক্ট করোনা রোগীদের। দোতলায়, ওটি, আইসিইউ, এইচডিইউ। সবকিছুই নতুন করে প্রস্তুত করা হয়েছে করোনা রোগীদের চিকিৎসার জন্য।

সব বিভাগের চিকিৎসকরা এখানে চিকিৎসা দেবেন জানিয়ে তিনি বলেন, মেডিসিন, নিউরো সার্জারিসহ প্রায় সব বিভাগের চিকিৎসকরা থাকবেন। করোনা রোগের পাশাপাশি অন্য কোনো রোগে ভুগতে পারেন, সেজন্য সব বিভাগের চিকিৎসকরাই এখানে সেবা দেবেন।

নিউজওয়ান২৪.কম/এমজেড