NewsOne24

তারাবিতে ১২ জন, ইফতার মাহফিল নিষিদ্ধ

নিউজ ডেস্ক

নিউজওয়ান২৪

প্রকাশিত : ০২:২৬ পিএম, ২৪ এপ্রিল ২০২০ শুক্রবার

ফাইল ফটো

ফাইল ফটো


প্রাণঘাতী নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি মোকাবিলায় পবিত্র মাহে রমজানের তারাবির নামাজে সর্বোচ্চ ১২ জনের বেশি অংশ নিতে পারবেন না। এছাড়া কোনো ইফতার মাহফিলের আয়োজন বা অংশগ্রহণও করা যাবে না।

শুক্রবার (২৪ এপ্রিল) সকালে ধর্ম মন্ত্রণালয় থেকে এমন নির্দেশনা দেয়া হয়েছে।

এতে বলা হয়, পবিত্র রমজানে এশার নামাজের জামাতে ইমাম, মুয়াজ্জিন, খতিব, খাদিম এবং দুজন হাফেজসহ সর্বোচ্চ ১২ জন অংশগ্রহণ করতে পারবেন। এশার জামাত শেষে এ ১২ জনই মসজিদে তারাবির নামাজ পড়তে পারবেন। তারা ছাড়া অন্য মুসল্লিরা নিজ নিজ ঘরে এশা ও তারাবির নামাজ আদায় করবেন। সবাই ব্যক্তিগতভাবে তেলাওয়াত, জিকির ও দোয়ার মাধ্যমে মহান আল্লাহর রহমত ও বিপদ মুক্তির জন্য প্রার্থনা করবেন।

প্রত্যেকের মধ্যে সামাজিক দুরত্ব বজায় রাখা নিশ্চিত করার স্বার্থে পবিত্র মাহে রমজান উপলক্ষে কোনো ব্যক্তি কিংবা প্রতিষ্ঠান ইফতার মাহফিলের আয়োজন কিংবা যোগদান করতে পারবেন না। এসব নির্দেশনা লংঘিত হলে স্থানীয় প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী কঠোর হতে বাধ্য হবে।

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণরোধে স্থানীয় প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারী এবং মসজিদ পরিচালনা কমিটিকে এই নির্দেশনা বাস্তবায়নের জন্য অনুরোধ জানানো হয়েছে। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে এ নির্দেশ জারি করা হয়েছে।

নিউজওয়ান২৪.কম/এমজেড