NewsOne24

‘বাবার মতোই দ্রুত শেখার মানসিকতা নিয়ে বেড়ে উঠছে সাহেল’

খেলা ডেস্ক

নিউজওয়ান২৪

প্রকাশিত : ০৩:৩০ পিএম, ২৮ মার্চ ২০২০ শনিবার

ছেলে সাহেলের সঙ্গে ক্যারাম খেলছেন মাশরাফী। ছবি- সংগৃহীত

ছেলে সাহেলের সঙ্গে ক্যারাম খেলছেন মাশরাফী। ছবি- সংগৃহীত


প্রাণঘাতী করোনাভাইরাস আতঙ্কে সারাদেশ। দশ দিনের সাধারণ ছুটি ঘোষণা করে জনগণকে ঘরে থাকার আহ্বান জানিয়েছে সরকার। আর তাই মিরপুরে নিজ বাসায় কোয়ারেন্টাইনে আছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বিদায়ী ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। 

কোয়ারেন্টাইনে অবস্থায় পরিবারের সঙ্গে খোজ মেজাজেই সময় কাটাচ্ছেন নড়াইল এক্সপ্রেস।

শুক্রবার (২৭ মার্চ) রাতে ছেলে সাহেল মোর্ত্তজার সঙ্গে ক্যারম খেলতে বসেছিলেন মাশরাফী। সেখানে সিনিয়র মোর্ত্তজাকে ক্যারমে হারিয়ে দিয়েছে জুনিয়র মোর্ত্তজা। বাবা-ছেলের লড়াইয়ের ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ভিডিওতে দেখা যায়, ছেলের সঙ্গে ক্যারম বোর্ডে মেতে আছেন মাশরাফী। সাহেলের ছিল সাদা গুটি, মাশরাফীর কালো। শুরু থেকে দারুণ খেলছিলেন মাশরাফী। বাবার সঙ্গে কিছুতেই পেরে উঠছিল না ছোট্ট সাহেল। এক পর্যায়ে বোর্ডে তার গুটি ছিল ৮টি, আর মাশরাফীর ছিল মাত্র একটি।

এরপরই চমক শুরু সাহেলের। লাল গুটির পূর্ণ ৫ পয়েন্ট নিজের করে নিয়ে টানা সাদা গুটি পকেট করতে থাকেন জুনিয়র মাশরাফী। বিপরীতে ওই এক গুটি নিয়ে বসে থাকেন মাশরাফী। শেষ পর্যন্ত বাবাকে ওই অবস্থায় রেখেই জয় তুলে নেয় সাহেল।

ছেলের সব শট উপভোগ করতে দেখা গেছে মাশরাফীকে। রিটার্ন শটে মাশরাফীর তালিও পেয়েছে সাহেল। অবশ্য ছেলেকে ‘জেতানোর’ জন্য শেষদিকে এলোমেলো মেরেছেন মাশরাফী।

কথায় আছে, ‘সন্তান জিতলেই জিতে যায় মা-বাবারা।’ ছেলের জয়ে মাশরাফীও নিশ্চয় হেরেও জিতে গেছেন। ছেলের পারফরম্যান্সে উচ্ছ্বাসিত হয়ে ভিডিওটি নিজের ফেসবুকে পোস্ট করেন মাশরাফী। 

ক্যাপশনে লিখেছেন ‘দ্রুত শিখছে’। বোঝাই যাচ্ছে, বাবার মতোই দ্রুত শেখার মানসিকতা নিয়ে বেড়ে উঠছে সাহেল।

নিউজওয়ান২৪.কম/এমজেড