NewsOne24

আজ-কালের মধ্যেই এইচএসসি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত 

নিউজ ডেস্ক

নিউজওয়ান২৪

প্রকাশিত : ১০:৪১ এএম, ২২ মার্চ ২০২০ রোববার

ফাইল ফটো

ফাইল ফটো


প্রাণঘাতী করোনাভাইরাসে বাংলাদেশে এখন পর্যন্ত ২৪ জন আক্রান্ত এবং দুইজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এমন অবস্থায় ১ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষা পিছিয়ে দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত আজ কিংবা আগামীকালের মধ্যেই হতে পারে।

আন্তঃশিক্ষাবোর্ড ও ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, এইচএসসি পরীক্ষা পেছানোর ব্যাপারে এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত হয়নি। পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে, পরীক্ষা পেছানো হবে কি না তা আজ কিংবা আগামীকাল পরিস্থিতির ওপর বিবেচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

এর আগে, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছিলেন, এইচএসসি পরীক্ষা পেছানোর বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরে সিদ্ধান্ত নেয়া হবে। তবে এইচএসসি পরীক্ষা ঠিক সময়ে হলে শিক্ষার্থীদের নিরাপদ দূরত্বে রাখতে এক বেঞ্চ পর পর সিট প্ল্যান করা হতে পারে।

এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে এরইমধ্যে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখা হয়েছে। বন্ধ করা হয়েছে কোচিং সেন্টারগুলোও।

আগামী ১ এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা রয়েছে। এরপর ৫ মে ব্যবহারিক পরীক্ষা শুরু হয়ে ১৩ মে পর্যন্ত চলার কথা রয়েছে।

নিউজওয়ান২৪.কম/এমজেড