NewsOne24

কৃষ্ণাঙ্গ প্রেমিকের বুলেটে বাঙালি তরুণীর প্রাণ ঝরলো 

নিউজ ডেস্ক

নিউজওয়ান২৪

প্রকাশিত : ১১:২৮ এএম, ২৯ জানুয়ারি ২০২০ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে কৃষ্ণাঙ্গ প্রেমিকের বুলেটে প্রাণ ঝরলো বাঙালি তরুণীর। ২২ বছর বয়সী এই তরুনীর নাম সিনথিয়া ডি কোস্টা। 

সিথিয়ার গ্রামের বাড়ি বাংলাদেশের গাজীপুরের কালীগঞ্জ থানায়।

২৪ জানুয়ারি নৃশংস এ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে প্রেমিক ডেরিক ম্যানকে ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের পুলিশ গ্রেফতার করেছে।

সিনথিয়া মা-বাবার সঙ্গে ওয়াশিংটন ডিসি সংলগ্ন ম্যারিল্যান্ড রাজ্যেও সিলভার স্প্রিং সিটিতে থাকতেন। সিনথিয়া নিহত হবার সংবাদ ইন্ডিয়ানা পুলিশ ফোন করে তার বাবা এন্ড্রু ডি কোস্টাকে জানিয়েছে।

সিনথিয়ার মা সিসিলিয়া জানান, সিনথিয়া চাকরির সুবাদে ওয়াশিংটন ডিসিতে একটি সম্মেলনে গেলে ডেরিকের সঙ্গে দেখা হয়। প্রথম দেখাতে ডেরিক সিনথিয়াকে ভালো লাগে বলে জানায় এবং তাকে বিয়ের প্রস্তাব দেয়। সিনথিয়া বিষয়টি নিয়ে আমার সঙ্গে আলাপ করে। যুবককে দেখতে চাইলে সে তাকে বাসায় এনে পরিচয় করিয়ে দেয়। মার্কিন সেনাবাহিনীতে কর্মরত ডেরিকের সঙ্গে মেয়ের বিয়ে দিতে না চাইলেও সিনথিয়া ওই যুবকের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন। যুবকটি ভার্জিনিয়ায় থাকতে সিনথিয়া প্রায়ই তার বাড়ি যেত। এক সময় যুবকের সঙ্গে মনোমালিন্য দেখা দিলে সিনথিয়া ছয় মাস পূর্বে বাসায় চলে আসে।

গত ১৩ জানুয়ারি সিনথিয়া নিজে ড্রাইভ করে ইন্ডিয়ানায় সেই প্রেমিক যুবকের সঙ্গে দেখা করতে যায়। সিনথিয়া সেখান থেকে তার মার সঙ্গে প্রতিদিনই টেলিফোনে কথা বলতো এবং সব ঠিক আছে বলেও উল্লেখ করেন। 

শুক্রবার বিকেলে ইন্ডিয়ানা পুলিশ সিনথিয়ার বাবাকে জানায়, তার মেয়ে গুলিতে নিহত হয়েছে। প্রথমে ঘটনা আত্মহত্যা বলে চালিয়ে দিয়ে চেয়েছিল হত্যাকারী। পরে ময়নাতদন্তে দেখা যায়, তাকে পেছন থেকে মাথায় গুলি করে হত্যা করা হয়েছে। মরদেহ এখনো ইনিডিয়ানায় হাসপাতালের মর্গে রয়েছে।

সিনথিয়ার মৃত্যুতে স্থানীয় বাঙালি কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

নিউজওয়ান২৪.কম/এমজেড