NewsOne24

উত্তরে আতিকুল, দক্ষিণে তাপস

নিউজওয়ান২৪

প্রকাশিত : ০২:৪৪ পিএম, ২৯ ডিসেম্বর ২০১৯ রোববার

ফাইল ফটো

ফাইল ফটো

ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে শেখ ফজলে নূর তাপস এবং উত্তর সিটি কর্পোরেশনে বর্তমান মেয়র আতিকুল ইসলামকে আওয়ামী লীগের দলীয় মনোনীত প্রার্থী করা হয়েছে।

রোববার (২৯ ডিসেম্বর) ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যলায়ে সংবাদ সম্মেলন করে দলীয় মনোনীত প্রার্থীর নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

এর আগে, শনিবার (২৮ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে অনুষ্ঠিত দলটির স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠকে ওই দুই প্রার্থীকে চূড়ান্ত করা হয়। 

দলীয় মনোনীত প্রার্থীর নাম ঘোষণা করে সবার সঙ্গে হাতে-হাত রেখে একাত্মতা প্রকাশ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী তালিকা থেকে বাদ পড়লেন বর্তমান মেয়র সাঈদ খোকন। উত্তরের প্রার্থী হিসেবে বর্তমান মেয়র আতিকুল ইসলামকেই বহাল রাখা হয়েছে।

আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। পুরো নির্বাচন অনুষ্ঠিত হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। ওইদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক, মাহাবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এসএম কালাম, আফজাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক বিল্পব বড়ুয়া, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, বিজ্ঞান ও প্রযুক্তি  বিষয়ক সম্পাদক আব্দুস সবুর, উপ-দফতর সম্পাদক সায়েম খানসহ অন্যান্যরা।

নিউজওয়ান২৪.কম/এমজেড