NewsOne24

দাম্পত্য জীবন সুখী করে তুলুন এই উপায়ে

লাইফস্টাইল ডেস্ক

নিউজওয়ান২৪

প্রকাশিত : ০৯:০৬ পিএম, ২৭ ডিসেম্বর ২০১৯ শুক্রবার

ফাইল ফটো

ফাইল ফটো

দাম্পত্য জীবন মানেই অনেকের কাছে শুধুই যৌনতা ছাড়া আর কিছু নয়। না, তা নয়। দাম্পত্য জীবনকে সুখের করতে হলে চাই আরো কিছু ভালবাসাময় সম্পর্ক। যা একজনকে আরেকজনের আরো কাছে নিয়ে আসবে।

ছোট ছোট এমন অনেক বিষয় থাকবে যা দাম্পত্য সম্পর্কের সৌন্দর্য বাড়িয়ে তুলবে শতগুণ। দৃঢ় করবে তাদের বন্ধন!

দু’জন মানুষের ভেতরে ভাললাগা-ভালবাসার লেনদেনেই গাঢ় হয়ে উঠবে এই প্রেমের সম্পর্ক। চলুন তবে জেনে নেয়া যাক সেই বিষয়গুলো সম্পর্কে-

হাত ধরুন
এর মানে সারাক্ষণই তার হাত ধরে বসে থাকতে হবে, এমন নয়। তবে মাঝেমাঝেই সুযোগ বুঝে তার হাত ছুঁয়ে দিন। ঘনিষ্ঠতারর প্রথম ধাপই হলো হাত ধরা। কারণে অকারণে সঙ্গীর হাত ছুঁয়ে দেখুন আপনাদের রসায়ান আরো বেশি মজবুত হয়ে উঠবে।

নৈঃশব্দ
সব কোলাহল থেকে দূরে দু’জনে চুপচাপ পাশাপাশি বসে থাকুন। বই পড়ুন বা নৈঃশব্দ উপভোগ করুন। খোলা আকাশের নিচে বসতে পারলে তো কথাই নেই। তারা গুণে সময় পার হয়ে যাবে! মাঝেমাঝেই এমনটা করুন। দেখকে, সম্পর্ক আরো বেশি সুন্দর হয়ে উঠছে।

হেড মাসাজ
মাসাজের কথা শুনে অবাক হচ্ছেন নিশ্চয়ই। কিন্তু সারা সপ্তাহের ক্লান্তি কাটাতে মাসাজ আসলেই ম্যাজিকের মতো কাজ করে। প্রিয়জন যদি মাথায় মাসাজ করে দেন, তা একদিকে যেমন খুবই আরামদায়ক, অন্যদিকে আপনাদের ঘনিষ্ঠতাকেও ভিন্ন মাত্রা দেয়। তাই সপ্তাহ শেষে পরস্পরের জন্য বরাদ্দ রাখুন গরম তেলের হেড মাসাজ আর ভুলে যান সারা সপ্তাহের ক্লান্তি।

রিমোটের ভাগ দিন
সব সময় নিজের পছন্দের শো দেখতে হবে- এমন নয়। প্রাধান্য দিন সঙ্গীর পছন্দকেও। তাই টিভি দেখার সময় রিমোট আঁকড়ে বসে থাকবেন না। তার পছন্দের শো দেখার সুযোগ দিন।

চিঠি লিখুন
বর্তমানে ইন্টারনেটের গতিশীলতার যুগে চিঠি হারিয়ে গেছে বললেই চলে। কিন্তু চিঠির সেই আবেদন এখনো কমেনি। তাই এসএমএস, এমএমএস এর বদলে তাকে চমকে দিন চিঠি লিখে। মনের যতো না বলা কথা তাকে একে একে চিঠির ভাষায় জানিয়ে দিন। তিনি রোমান্টিক হতে বাধ্য!

নিউজওয়ান২৪.কম/রাজ