NewsOne24

মস্কোয় রুশ গোয়েন্দা দপ্তরের কাছে গুলিবর্ষণ, ’নিহত ৩’

ডেস্ক রিপোর্ট

নিউজওয়ান২৪

প্রকাশিত : ১১:২৩ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৯ বৃহস্পতিবার

ছবি: আরটি

ছবি: আরটি

রাশিয়ার রাজধানী মস্কোর ফেডারেল সিকিউরিটি সার্ভিস ভবনের পাশেই লুবায়াঙ্কা স্কয়ারের কাছে এক বন্দুকধারীর গুলিত অন্তত তিন ব্যক্তি নিহতের খবর পাওয়া গেছে।  রুশ সরকারি সংবাদ সংস্থা আরটি জানিয়েছে, হামলাকারী বন্দুকধারীদের নিবৃত করা হয়েছে।

আজ (বৃহস্পতিবার) স্থানীয় সময় সন্ধ্যা ৬টার দিকে রুশ গোয়েণ্দা সংস্থা এফএসবি ভবনের দিকে যাওয়ার রাস্তায় এবং ক্রেমলিন থেকে প্রায় ১০ মিনিটের হাঁটাপথের দূরত্বে এই গুলিবর্ষণের ঘটনা ঘটে।  

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ঘটনার বেশ কিছূ ভিডিওতে দেখা গেছে ঘটনাস্থলে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থার সদস্যদের ব্যাপক তৎপরতা এবং অ্যাম্বুলেন্সের আনাগোনা দেখা গেছে।

প্রেসিডেন্ট পুতিনের বার্ষিক সংবাদ সম্মেলনের কয়েক ঘণ্টা পর এই গোলাগুলির ঘটনা ঘটলো বলে জানায় বিবিসি।  

এদিকে, ইনডিপেন্ডেন্ট পরিবেশিত খবরে বলা হয়েছে, তিনজন বন্দুকধারীর একটি দল স্বয়ংক্রিয় অস্ত্রের গুলি করতে করতে ওই ভবনের লবির দিকে দায়িত্বরত নিরাপত্তা কর্মকর্তাদের দিকে এগিয়ে যায়।  নামহীন সূত্রের বরাতে ইনডিপেন্ডেন্ট আরো জানায়, প্রথম দিকে তিন হামলাকারীর দুজন নিহত হয়।  তবে অপর ব্যক্তি একটি আড়াল নিয়ে গুলি বিনিময় করতে থাকে নিরাপত্তাকর্মীদের সঙ্গে। রুশ নিরাপত্তা সংস্থার মুখপাত্রের বরাতে ইনডিপেন্ডেন্ট জানিয়েছে, শেষ পর্যন্ত ওই ব্যক্তিও নিহত হয়েছে নিরাপত্তা বাহিনীর হাতে। কোনো কোনো সংবাদ সংস্থা দাবি করেছে, নিহতদের মধ্যে একজন এফএসবি কর্মকর্তা রয়েছেন। তবে বিবিসি অসমর্থিত সূত্রের বরাতে জানিয়েছেন, তিনজন কর্মকর্তা নিহত হয়েছে।  

মস্কোর ব্যস্ততম ওই এলাকায় ঘটনার পর পর লোকজনের চলাচল বন্ধ করে দেওয়া হয় এবং বিশেষ বাহিনী মোতায়েন করা হয়েছে।      
নিউজওয়ান২৪.কম/এসএম