NewsOne24

রাজধানীতে ২ ভুয়া দুদক কর্মকর্তা আটক

নিউজ ডেস্ক

নিউজওয়ান২৪

প্রকাশিত : ১২:২৩ এএম, ৯ ডিসেম্বর ২০১৯ সোমবার

দুদক-ফাইল ফটো

দুদক-ফাইল ফটো

রাজধানীতে দুদক কর্মকর্তা পরিচয় প্রদানকারী নিপা বেগম এবং মো. দ্বীন ইসলাম নামের জালিয়াত চক্রের দু’জনকে আটক করেছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম।

দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক তাহাসিন মুনাবীল হক ও উপ-সহকারী পরিচালক আবুল কালাম আজাদের সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম রোববার (৮ ডিসেম্বর) রাজধানীর কেরানীগঞ্জে অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটকের সময় তাদের কাছ থেকে যথাক্রমে একটি গণমাধ্যমের প্রতিনিধি ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মচারী পরিচয়ের ভুয়া আইডি কার্ড উদ্ধার কর হয়। তাদের বিরুদ্ধে কেরানীগঞ্জ দক্ষিণ থানায় মামলার প্রক্রিয়া চলমান রয়েছে।

ঠাকুরগাঁওয়ে সড়ক নির্মাণে অনিয়ম ও নিম্নমানের কাজ করার অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। সমন্বিত জেলা কার্যালয়, দিনাজপুরের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযোগ সংক্রান্ত তথ্য যাচাইয়ে দুদক টিম জানতে পারে, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার জাবরহাট থেকে রাণীরঘাট পর্যন্ত ১০ কিলোমিটার রাস্তা প্রশস্তকরণসহ মেরামত কার্যক্রম চলমান রয়েছে। সরেজমিন অভিযানে এলজিইডির নির্বাহী প্রকৌশলীর উপস্থিতিতে টিম ঘটনাস্থলে উপস্থিত হয় এবং মেরামত কার্যক্রম খতিয়ে দেখে। দুদকের পক্ষ থেকে নির্বাহী প্রকৌশলীকে উক্ত মেরামত ও প্রশস্তকরণ কাজে যথাযথ মান নিশ্চিতে প্রয়োজনীয় সুপারিশ করা হয়।

এ ছাড়াও দেশের বিভিন্ন বিদ্যালয়ে শিক্ষার্থীদের কাছ থেকে এসএসসি পরীক্ষার ফরম পূরণে সরকার নির্ধারিত ফি এর অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণ না করার অভিযোগ এবং গৃহ উন্নয়নের জন্য বরাদ্দকৃত টাকা প্রকৃত গৃহহীনদের না দিয়ে আত্মসাতের অভিযোগে যথাক্রমে প্রধান কার্যালয় এবং কুষ্টিয়ায় কার্যালয় থেকে দু’টি পৃথক অভিযান পরিচালিত হয়েছে।

নিউজওয়ান২৪.কম/এমজেড